বিজ্ঞাপন

জাদেজার হাতে চেন্নাইয়ের অধিনায়কত্ব সপে দিলেন ধোনি

March 24, 2022 | 7:13 pm

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির অধ্যায় শেষ হয়েছে অনেকে আগেই। ২০২০ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়েছিলেন তারও আগে। এবার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ আইপিএলেও অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেন ধোনি। আইপিএলের দল চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ধোনি। তার জায়গায় আগামী মৌসুমে চেন্নাইকে নেতৃত্ব দিবেন রবীন্দ্র জাদেজা।

বিজ্ঞাপন

অবসরে যাওয়ার আগে মিডল অর্ডারে ব্যাটিংয়ে নিজেকে ইতিহাসের সেরাদের কাতারে তুলেছেন ধোনি। অনন্তকাল অবিস্মরণীয় হয়ে থাকবে ধোনির ‘ফিনিশার’ ক্ষমতা। কিন্তু তার চেয়েও বেশি আলোচিত ছিলেন তার নেতৃত্বগুণে। আইপিএলের নেতৃত্ব ছাড়ার মধ্য দিয়ে নেতা ধোনির হয়তো ইতি ঘটল।

বৃহস্পতিবার (২৪ মার্চ) এক বিবৃতিতে ধোনির অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে চেন্নাই সুপার কিংস। অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, ‘এম এস ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন। দলের নেতৃত্ব দিতে তিনি রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছেন। ২০১২ সাল থেকে চেন্নাই সুপার কিংসের গুরুত্বপূর্ণ অংশ জাদেজা, যিনি চেন্নাইকে নেতৃত্ব দিতে যাওয়া মাত্র তৃতীয় ব্যক্তি হতে যাচ্ছেন।’

এখন পর্যন্ত চারবার আইপিএল শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। চারবারই অধিনায়কত্ব করেছেন ধোনি। মাঝে দুই মৌসুম চেন্নাই নিষিদ্ধ থাকলে পুনে সুপারজায়ান্টসে খেলেছেন ধোনি। বাকি সব মৌসুমে চেন্নাইয়ের নেতৃত্ব দিয়েছেন তিনি। সব মিলিয়ে আইপিএলে ২০৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

বিজ্ঞাপন

চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা কাসি বিশ্বনাথান বলেন, ‘এম এস ধোনি এটি নিয়ে ভাবছিল। তার মনে হয়েছে, জাড্ডুকে (জাদেজা) দায়িত্ব হস্তান্তর করার এটিই উপযুক্ত সময়। তার মনে হয়েছে, জাড্ডু তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে, চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার আদর্শ সময় এটি। ফ্র্যাঞ্চাইজির জন্য কোনটি ভালো, নিশ্চয়ই সেটি তার ভাবনায় ছিল।’

উল্লেখ্য, এবারের আইপিএলের মাঠের লড়াই শুরু হবে ২৬ মার্চ থেকে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টুর্নামেন্ট শুরুর দিন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে চেন্নাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন