বিজ্ঞাপন

ব্রুনোর জোড়া গোলে বিশ্বকাপে রোনালদো

March 30, 2022 | 2:37 am

স্পোর্টস ডেস্ক

ম্যাচ শুরুর আগেই হুংকার দিয়ে রেখেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ‘পর্তুগালকে ছাড়া বিশ্বকাপ অসম্ভব।’ উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতে রোনালদোর সেই কথাই রাখল পর্তুগাল। রোনালদোদের বিশ্বকাপে নিতে জোড়া গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। রোনালদো গোল না পেলেও ব্রুনো একটি গোলে করেছেন অ্যাসিস্ট।

বিজ্ঞাপন

বিশ্বকাপের টিকিটের জন্য মঙ্গলবার (২৯ মার্চ) রাতে মাঠে উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে মাঠে নামে পর্তুগাল। প্লে-অফের ফাইনালে উত্তর মেসিডোনিয়ার মুখোমুখি হয় ক্রিস্টিয়ানো রোনালদোরা। প্লে-অফের সেমিফাইনালে তারা ইউরো-২০২০ চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালের টিকিট পায়। অন্যদিকে পর্তুগালও তুরস্ককে হারিয়ে উঠে ফাইনালে। তবে ঘরের মাঠে রোনালদোদের দুঃস্বপ্ন উপহার দিতে পারেনি মেসিডোনিয়া।

গোটা ম্যাচ জুড়ে ৬৪ শতাংশ বল দখলে রেখে উত্তর মেসিডোনিয়ার গোল বরাবর ১১টি শট নিয়েছে পর্তুগাল, যার মধ্যে তিনটি শট ছিল লক্ষ্যে। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে রোনালদোরা। মুহুর্মুহ আক্রমণে মেসিডোনিয়ার রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিচ্ছিল পর্তুগিজরা। গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে অবশ্য ম্যাচের ৩২ মিনিট পর্যন্ত।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও ব্রুনো ফার্নান্দেজের যুগলবন্দিতে দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় পর্তুগাল। ডি-বক্সের সামনে বল পেয়ে দুই ডিফেন্ডারের মধ্য থেকে ডান দিকে থাকা ব্রুনো ফার্নান্দেজকে পাস দেন রোনালদো। আর ডি-বক্সের এমন জায়গায় বল পেয়ে আর ভুল করেননি ফার্নান্দেজ। দারুণ ফিনিশে বল জালে জড়িয়ে পর্তুগালকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন তিনি। এরপর প্রথমার্ধে আরও কিছু সুযোগ পেলেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণের ধারা ধরে রাখে পর্তুগাল। এবারে ম্যাচের ৬৫তম মিনিটে এসে দ্বিতীয় গোলের দেখা পায় পর্তুগাল। ডিয়েগো জোটার কাছ থেকে বল পেয়ে বুলেট শটে লক্ষ্যভেদ করেন ব্রুনো ফার্নান্দেজ। জোড়া গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। আর এতেই নিশ্চিত হয়ে পর্তুগালের বিশ্বকাপও।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন