বিজ্ঞাপন

তাইজুলের ছয়ের পরেও প্রোটিয়াদের সংগ্রহ ৪৫৩ রান

April 9, 2022 | 6:25 pm

স্পোর্টস ডেস্ক

তাইজুল ইসলাম ৫০ ওভারে ১৩৫ রান দিয়ে নিয়েছেন ৬টি উইকেট। তবুও দক্ষিণ আফ্রিকা ৪৫৩ রান তুলে থেমেছে। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন কেশভ মহারাজ। এছাড়াও অর্ধশতক করেন ডিন এলগার, কেগান পিটারসেন এবং টেম্বা বাভুমা।

বিজ্ঞাপন

প্রথম দিনে টস জিতে ব্যাটিং করতে নেমে পাঁচ উইকেটে ২৭৮ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। পোর্ট এলিজাবেথ টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা বেশ ভালোই করেছিল বাংলাদেশ। দিনের শুরুতে কাইল ভেরেইনাকে তুলে নিয়ে আশা জাগানো বাংলাদেশের আশা ভেঙে দিয়েছেন কেশভ মহারাজ। দুর্দান্ত এক অর্ধশতকে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ চারশ পার করেছেন তিনিই।

প্রথম দিনে ২৪ বলে ১০ রান তুলে অপরাজিত থাকেন কাইল ভেরেইনা। তবে তাকে ইনিংস বেশি বড় করতে দেননি খালেদ। ৯৭তম ওভারের দ্বিতীয় বলে দুর্দান্ত এক বাউন্ডারি হাঁকান ভেরেইনা। পরের বলটি ডট দেন আর চতুর্থ বলে ভেরেইনা খালেদের করা বলটি ডিফেন্স করতে গিয়ে ব্যর্থ হন, এতেই বল গিয়ে ভাঙে মিডল স্ট্যাম্প। বাংলাদেশ পেয়ে যায় দিনের প্রথম উইকেট।

এরপর উইয়ান মালদারের সঙ্গে ৮০ রানের দুর্দান্ত এক জুটি গড়েন কেশভ মহারাজ। মালদার ৭৭ বলে ৩৩ রানে ফেরেন। তবে কেশভ মহারাজ দুর্দান্ত এক অর্ধশতক তুলে নেন। ইনিংসের ১১২তম ওভারের মেহেদি হাসানের করা তৃতীয় বলটি ছক্কা হাঁকিয়ে ৫০ বলে পূর্ণ করেন অর্ধশতক। এরপরও চালাতে থাকেন ব্যাট।

বিজ্ঞাপন

দুর্দান্ত খেলছিলেন কেশভ মহারাজ। নিজের টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরও গড়ে ফেলেছিলেন তিনি। এগোচ্ছিলেন শতকের দিকে। তবে অবশেষে তাকে থামালেন তাইজুল। মধ্যাহ্ন বিরতির পর থেকে বেশ আগ্রাসী ব্যাটিং করছিলেন তিনি। আউট হলেন সেই পথে হেঁটেই। তাইজুলের ঝুলিয়ে দেওয়া বলে তিনি হাঁকানোর চেষ্টা করেন বলের পিচে না গিয়েই। ব্যাটে বলে হয়নি, বল লাগে স্টাম্পে। মহারাজের রোমাঞ্চকর অভিযান শেষ ৯ চার ও ৩ ছক্কায় ৯৫ বলে ৮৪ রান করে।

এরপর শেষ দিকে এসে সাইমন হারমার ২৯ আর লিজাড উইলিয়ামস ১৩ রান করে ফিরলে ১৩৬.২ ওভারে ৪৫৩ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬টি উইকেট নেন তাইজুল ইসলাম। এছাড়া তিনটি উইকেট নেন খালেদ আহমেদ আর একটি উইকেট নেন মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন