বিজ্ঞাপন

বাটলারের আরেকটি সেঞ্চুরি

April 19, 2022 | 12:08 am

স্পোর্টস ডেস্ক

ওপেনিংয়ে নেমে প্রথম ৯ বলে করেছিলেন ৩ রান। কে জানত তারপর এতোটা ভয়ঙ্কর হবেন জস বাটলার। কলকাতা নাইট রাইডার্সের বোলারদের তুলধুনো করে শেষ পর্যন্ত ১০৩ রান করে ফিরেছেন বাটলার। বাটলারের সেঞ্চুরিতে প্রথমে ব্যাটিং করে ২১৭ রান তোলা রাজস্থান রয়্যালস শেষ পর্যন্ত ৭ রানে ম্যাচ জিতেছে।

বিজ্ঞাপন

চলতি আসরে এ নিয়ে দ্বিতীয় সেঞ্চুরি পেলেন বাটলার। ইংলিশ ক্রিকেটার এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ঠিক ১০০ রানের ইনিংস খেলেছিলেন। আইপিএলে এক আসরে দুই সেঞ্চুরি করা ষষ্ঠ ক্রিকেটার বাটলার। এর আগে এই কীর্তি আছে বিরাট কোহলি, ক্রিস গেইল, হাশিম আমলা, শেন ওয়াটসন ও শিখর ধাওয়ানের।

আইপিএলে এক আসরে দুটির বেশি সেঞ্চুরি নেই কারও। বাটলার এবার সেই মাইলফলক গড়তেই পারেন। দুর্দান্ত ফর্মে আছেন। তাছাড়া এবারের আইপিএলও এখনো অনেকটা বাকি।

প্রথমে ব্যাটিং করতে নেমে ধীরে সূচনা করা বাটলার সময়ের সঙ্গে সঙ্গে ভয়ঙ্কর হয়েছেন। প্যাট কামিন্সকে চার হাঁকিয়ে ফিফটি তুলে নিয়েছেন ২৯ বলে। তারপর আরও ভয়ঙ্কর রূপ ধারন করেছিলেন ইংলিশ তারকা। সেই কামিন্সকেই ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন ৫৯ বলে। সেই কামিন্সের বলেই অবশ্য শেষ পর্যন্ত ফিরেছেন। ফেরার আগে ৬১ বল খেলে ৯টি চার ৫টি ছক্কায় ১০৩ রান করেন বাটলার।

বিজ্ঞাপন

রাজস্থানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেছেন দলটির অধিনায়ক সাঞ্জু স্যামসন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৭ রান তোলে দলটি। পরে কলকাতার ইনিংস থেমেছে ২১০ রানে।

কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৫১ বলে ৭টি চার ৪টি ছয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন। রাজস্থানের হয়ে যুগবেন্দ্রন চাহাল ৪০ রানে হ্যাটট্রিকসহ পাঁচ উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন