বিজ্ঞাপন

বিরামপুরে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার

May 17, 2022 | 9:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: জেলার বিরামপুর উপজেলায় নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্র শিবিরের তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) ভোররাতে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। বিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) এরশাদ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- দিনাজপুর দক্ষিণ জেলা জামায়াতের সদস্য হাফিজুল ইসলাম (৫২), বিরামপুর উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক আবুল বাশার (৪৩) ও দিনাজপুর দক্ষিণ জেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মিনারুল ইসলাম (২৭)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গতকাল সোমবার (১৬ মে) সকাল সাড়ে ৬টার দিকে গ্রেফতারকৃতদের নেতৃত্বে লাঠি, ইটপাটকেলসহ হাতে জামায়াতের ফেস্টুন নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে পৌর শহরের ইসলামী ব্যাংকের সামনে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে চলাচলরত যানবাহন ভাঙচুর করবার জন্য সংগঠিত হয়। এ সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত-শিবিরের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা পালিয়ে যায়। ঘটনার সময় ৬টি গাছের ডাল, ৫টি বাঁশের লাঠি, ছোট বড় ১৫টি ইটের টুকরোসহ ২টি কাগজের তৈরি ফেস্টুন (যাতে জামায়াতে ইসলামী বাংলাদেশ লেখা আছে) উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

বিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান, গতকাল সোমবার সকালে ঢাকামোড় ইসলামী ব্যাংকের সামনে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১২ জনের নাম উল্লেখসহ বেশ কিছু অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা হয়েছে। ওই মামলায় ৩ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

আজ দুপুরে গ্রেফতারকৃতদের দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন