বিজ্ঞাপন

অর্থ পাচারের মামলায় এনু-রুপনের ভাই সহিদুল কারাগারে

May 17, 2022 | 10:09 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ওয়ারী থানার মানিলন্ডারিং আইনের মামলায় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু ও রুপন ভূঁইয়ার ভাই সহিদুল হক ভূঁইয়া আদালতে আত্মসমর্পণ করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ মে) ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেন তিনি। দণ্ডের বিরুদ্ধে আপিল করবেন জানিয়ে এই জামিন আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম জানান, সহিদুল হকের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট সোহেল আহমেদ। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে বিচারক আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, গত ২৫ এপ্রিল এনু ও রুপনসহ ১১ জনকে সাত বছর করে কারাদণ্ড দেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের চার কোটি টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাদের আরও এক বছর করে কারাভোগ করতে হবে বলে জানানো হয় আদেশে।

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে সহিদুল, শিপলু, রশিদুল ও পাভেল মামলার শুরু থেকে পলাতক ছিলেন। মামলার বাকি আসামিরা হলেন— এনু-রুপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম।

২০২০ সালের ১৩ জানুয়ারি ভোরে ক্যাসিনোকাণ্ডে জড়িত অভিযোগে এনু-রুপনকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২২টি জমির দলিল, পাঁচটি গাড়ির কাগজপত্র ও ৯১টি ব্যাংক হিসাবে ১৯ কোটি টাকা থাকার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও তাদের কাছ থেকে নগদ ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল জব্দ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন