বিজ্ঞাপন

হেলিকপ্টারে সুনামগঞ্জ-নেত্রকোনা ঘুরে প্রধানমন্ত্রী সিলেটে

June 21, 2022 | 10:09 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হেলিকপ্টার থেকে সুনামগঞ্জ ও নেত্রকোনার বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ জুন) সকালে বন্যা কবলিত মানুষের দুর্দশা সরেজমিনে পর্যবেক্ষণ করেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে তিনি বন্যা পরিস্থিতি দেখতে ঢাকা থেকে রওয়ানা দেন।  দুই জেলার ভয়াবহ বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সকাল ১০টার দিকে সিলেটে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেটের বন্যা পরিস্থিতি সরজমিনে পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রকৃত চিত্র নিজ চোখে দেখে প্রয়োজনীয় পরামর্শ দেবেন তিনি। পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ বিতরণ কর্মসূচিতেও অংশ নিতে পারেন তিনি।

এরপর দুপুর ১টার দিকে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিজ্ঞাপন

এর আগে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে প্রতিবেশী দেশ ভারতের মেঘালয় রাজ্যের পূর্ব খাসি পাহাড়ের চেরাপুঞ্জি ও মৌসিনরামে গত আড়াই দশকের মধ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড বৃষ্টিপাত হয়। গত ১৫ থেকে ১৭ জুন বাংলাদেশের উজানে আসাম ও মেঘালয়ে তিন দিনের টানা বৃষ্টির পানি ঢল হয়ে নামতে শুরু করে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে। এর মধ্যে দেশেও শুরু হয় বর্ষাকালীন বর্ষণ। এতে সিলেট বিভাগের প্রায় সব জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়।

সিলেট বিভাগের মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি সুনামগঞ্জ জেলায়। এই জেলার প্রায় সব এলাকা পানির নিচে। সিলেট জেলাতেও অবস্থা একই।

স্থানীয়রা বলছেন, তাদের জীবদ্দশায় এমন ভয়াবহ বন্যা আর দেখেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন