বিজ্ঞাপন

কমলাপুরে রনির অবস্থানের কারণ জানতে চান হাইকোর্ট

July 20, 2022 | 2:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: রেলওয়ের অনিয়ম ও অব্যবস্থাপনার পরিবর্তন চেয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির অবস্থানের কারণ এবং এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (২০ জুলাই) গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে এনে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এসব বিষয় জানতে চেয়েছেন।

আদালত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খানকে রনির এসব বিষয় সম্পর্কে খোঁজ নিয়ে তা জানাতে নির্দেশ দেন।

আরও পড়ুন: রেলের ‘সিন্ডিকেট’র বিরুদ্ধে রনির একার যুদ্ধ

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন জানান, রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্নবিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির ১৩ দিন একক আন্দোলনের বিষয়ে হাইকোর্ট জানতে চেয়েছেন। এ বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষ কী পদক্ষেপ নিয়েছে, দুর্নীতি ও রনির ছয় দফার বিষয় কী, তা-ও হাইকোর্ট মৌখিকভাবে জানতে চেয়েছেন। রাষ্ট্র ও দুদকের কাছে এসব জানতে চেয়েছেন।

বিজ্ঞাপন

রেল পরিষেবার উন্নতি এবং টিকিট কালোবাজারি সমাধানের দাবিতে গতকাল (মঙ্গলবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির নেতৃত্বে একটি মিছিল কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রেল মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা করে তাদের ৬ দফা দাবি তুলে ধরে। রনি গত ৭ জুলাই থেকে কমলাপুরে তার প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন