বিজ্ঞাপন

জাতীয় শোক দিবসে দুরন্ত টেলিভিশনের আয়োজন

August 13, 2022 | 3:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে শিশু-কিশোরদের জনপ্রিয় টিভি চ্যানেল দুরন্ত টেলিভিশন। যার মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দুই পর্বের ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের উপর ভিত্তি করে নির্মিত ডকুমেন্টারি ‘হাসিনা: এ ডটার’স টেল’, বঙ্গবন্ধুকে নিয়ে শেখ রেহানার স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ‘আমার বাবার ছেলেবেলা’ এবং আ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’।

বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’
জাতীয় শোক দিবস উপলক্ষে প্রচারিত হবে দুই পর্বের বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’। ডাঃ নুজহাত চৌধুরীর উপস্থাপনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দুই পর্বের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে মাশরুর মাহতাব সূর্য, মনফুল চন্দ্রবতী, অহনা অনুপমা চৌধুরী, আর্য মেঘদূত, মাহী রহমান ধ্রুব, সাবাব বিন মাহদী স্পন্দন। সুমনা সিদ্দিকীর পরিচালনায় অংশগ্রহণকারী শিশুদের নিয়ে ডাঃ নুজহাত চৌধুরি ঘুরে বেড়াবেন বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর। আলোচনা করবেন বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন বিষয় নিয়ে। গল্পে গল্পে শোনাবেন বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে শুরু করে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস। অনুষ্ঠানটি প্রচারিত হবে ১৪ ও ১৫ আগস্ট সকাল ১০টা ৩০ মিনিটে।

‘হাসিনা: এ ডটার’স টেল’
‘হাসিনা: এ ডটার’স টেল’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের উপর ভিত্তি করে নির্মিত একটি ডকুমেন্টারি। এতে শেখ হাসিনাকে স্বভূমিকায় নামচরিত্রে এবং তার বোন শেখ রেহানাকে তার স্বভূমিকায় দেখা যায়। ডকুড্রামাটিতে একজন নেত্রীর ঘরকন্নার দায়িত্ব থেকে শুরু করে সরকার প্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক জীবনের নানা দিক ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে।

বিজ্ঞাপন

জাতীয় শোক দিবসে দুরন্ত টেলিভিশনের আয়োজন

শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত ‘হাসিনা: এ ডটার’স টেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপুর প্রযোজনায় ডকুড্রামাটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিনেমাটি দুরন্ত টিভিতে প্রচারিত হবে ১৫ আগস্ট (সোমবার) বিকেল ৩টায়।

বিজ্ঞাপন

এছাড়াও শোক দিবসের অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে শেখ রেহানার স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ‘আমার বাবার ছেলেবেলা’, আ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন