বিজ্ঞাপন

আর্থিক প্রতিষ্ঠানের লেনদেন সকাল ৯টা থেকে বিকেল ৪টা

August 23, 2022 | 7:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সময়সূচি অনুযায়ী, আগামীকাল বুধবার থেকে আর্থিক প্রতিষ্ঠান সকাল ৯টায় কার্যক্রম শুরু করবে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। স্বাভাবিক সময়ে আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি ছিল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে। নির্দেশনায় বলা হয়েছে, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সব সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনস্থ অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বলে ঘোষণা দেয় সরকার।

এ নির্দেশনা জারির পর ব্যাংকও লেনদেন ও অফিস খোলা রাখার নতুন সময়সূচি ঘোষণা করে। এতে বলা হয়, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৪ আগস্ট থে‌কে বাংলাদেশে কার্যরত ব্যাংক লেনদেনের সময়সূচি হবে সকাল ৯টা থে‌কে বিকাল ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন ক‌রে বিকাল ৫টার মধ্যে সব কর্মকর্তা ও কর্মচারীকে অফিস ত্যাগ করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন