বিজ্ঞাপন

পাসপোর্ট জমার পর সেই ২ বোনকে র‌্যাব হেফাজতে দিলেন হাইকোর্ট

August 24, 2022 | 6:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থপাচারের দায়ে অভিযুক্ত পি কে হালদারের অন্যতম সহযোগী পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির (পিএলএফএসএল) পরিচালক খবির উদ্দিনের গ্রেফতার দুই মেয়ে শারমিন আহমেদ ও তানিয়া আহমেদের পাসপোর্ট হাইকোর্টে দাখিল করা হয়েছে।

বিজ্ঞাপন

এরপর আদালত পিএলএফএসএল কোম্পানির অর্থ আত্মসাতে জড়িত খবির উদ্দিনের পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট অথবা যাদের পাসপোর্ট নেই তাদের জাতীয় পরিচয়পত্র জমার শর্তে তাদের মুক্তির আদেশ দেন। একই সঙ্গে তাদের ১৯৫ কোটি টাকা ঋণের মোট ৫ শতাংশ অর্থ ৩০ দিনের মধ্যে জমা দিতে নির্দেশ দেন আদালত।

শারমিন ও তানিয়ার পাসপোর্ট হাইকোর্টে জমার পর তা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা থাকবে বলে জানান আদালত।

আদালতে দুই বোনকে হাজিরের পর বুধবার (২৪ আগস্ট) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে দুই বোনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আবু তালেব। পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির পক্ষে ছিলেন আইনজীবী মেজবাহুর রহমান চৌধুরী।

শারমিন ও তানিয়াকে আদালতে হাজিরের পর আদালত পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির অর্থ আত্মসাতে জড়িত খবির উদ্দিনের পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট দাখিল করতেও নির্দেশ দেন। পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট অথবা যাদের পাসপোর্ট নেই তাদের জাতীয় পরিচয়পত্র আদালতে দাখিল করতে বলা হয়।

পরে আইনজীবী আবু তালেব জানান, দুই বোনের পাসপোর্ট আদালতে দাখিল করা হয়েছে। পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির অর্থ আত্মসাতে জড়িত খবির উদ্দিনের পরিবারের বাকি সদস্যদের পাসপোর্ট অথবা যাদের পাসপোর্ট নেই তাদের জাতীয় পরিচয়পত্র জমা দিলে এই দুই বোন মুক্তি পাবেন বলে নির্দেশ দিয়েছেন আদালত। এ ছাড়া ঋণের মোট ৫ শতাংশ অর্থ ৩০ দিনের মধ্যে জমা দিতে আদালত নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে বুধবার খবির উদ্দিনের গ্রেফতার দুই মেয়ে শারমিন আহমেদ ও তানিয়া আহমেদ হাইকোর্টে হাজির করে র‌্যাব।

এই দুই বোন প্রায় ২০ বছর ধরে কানাডায় অবস্থান করছেন। পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ জুলাই তারা দেশে আসেন। বুধবার দেশত্যাগের পরিকল্পনা ছিল তাদের। এর মধ্যেই গোপন তথ্যের ভিত্তিতে ভোরে রাজধানীর ধানমন্ডি ও শ্যামলী এলাকা থেকে দুই বোন শারমিন ও তানিয়াকে আটক করে র‌্যাব।

সারাবাংলা/কেআইএফ/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন