বিজ্ঞাপন

হঠাৎ জেগে ওঠা খুশদিলে কুমিল্লার তৃতীয় জয়

January 19, 2023 | 5:40 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ইনিংসের শেষ দিকে ঝড় তুলতে পারেন হিসেবে পরিচিতি থাকলেও পাকিস্তান জাতীয় দলের মতো বিপিএলেও সেটা করে দেখাতে পারছিলেন না খুশদিল শাহ। অবশেষে আসল রুপ দেখা গেল পাকিস্তানি অলরাউন্ডারের। তার ঝড়ো ব্যাটিংয়ে বড় স্কোর পেয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। পরে ঢাকা ডমিনেটরসও অবশ্য কম জায়নি। অধিনায়ক নাসির হোসেন দারুণ এক ফিফটি করেছেন। যদিও শেষ পর্যন্ত জিতেছে কুমিল্লাই।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ৩৩ রানে জিতেছে কুমিল্লা। চলতি নবম বিপিএলে টানা তিন হারের পর এ নিয়ে টানা তিন জয় পেল টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। অপর দিকে পঞ্চম ম্যাচ খেলতে নেমে চতুর্থ হারের তেঁতো স্বাদ পেল ঢাকা ডমিনেটরস।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই আগের ম্যাচজয়ী লিটন দাসকে হারায় কুমিল্লা। তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় বলেই ফিরেছেন লিটন। তারপর তিনে নেমে দ্রুত রান তুলতে চেয়েছেন অধিনায়ক ইমরুল কায়েস।

দলীয় ৪৭ রানের মাথায় ৩৩ রান করে আউট হয়েছেন ইমরুল। তার ২৬ বলের ইনিংসটিতে চার মেরেছেন ৩টি, ছক্কা ২টি। চারে নেমে ক্যারিবিয়ান ব্যাটার জনসন চার্লস খুব একটা সুবিধা করতে পারেননি। ১৯ বলে ২০ রানে আউট হয়েছেন ইনিংসের ১৪তম ওভারে। তারপর থেকেই খুশদিল ঝড়।

বিজ্ঞাপন

লিটনের সঙ্গে ওপেনিংয়ে নামা মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ছিলেন শেষ অবদি। ফিফটি করা রিজওয়ানের স্ট্রাইকরেট অবশ্য খুব বেশি নয়। তবে অপরপ্রান্তের ব্যাটারদের নিয়ে একের পর এক জুটি গড়েছেন পাকিস্তানি তারকা। পঞ্চম উইকেটে স্বদেশী খুশদিলের সঙ্গেই সবচেয়ে বড় জুটিটা হলো রিজওয়ানের।

পঞ্চম উইকেটে মাত্র ৩৬ বলে ৮৪ রান তুলেছেন দুজন। তার মধ্যে খুশদিল একাই করেছেন ৬৪। মাত্র ২৪ বলে এই রান করতে ৭টি চার ৫টি ছয় হাঁকিয়েছেন খুশদিল। রিজওয়ান শেষ পর্যন্ত ৪৭ বলে ১টি চার ৩টি ছয়ে ৫৫ রান করে অপরাজিত ছিলেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানে থামে কুমিল্লা।

পরে জবাব দিতে নেমে ঢাকার শুরুটা হয়েছে হতশ্রী। ইনিংসের সূচনা করতে নেমে সৌম্য সরকার আজও ব্যর্থ। রানের খাতাই খুলতে পারেননি। শূন্য রানে আউট হয়েছেন তিনে নামা রবিন দাসও। দারুণ খেলতে থাকা আহমদ শেহজাদ ১৭ বলে ১৯ রান করে ফিরলে ৩৪ রানে তৃতীয় উইকেট হারায় ঢাকা।

বিজ্ঞাপন

সেখান থেকে দলকে টেনেছেন নাসির। প্রথমে মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে ধস ঠেকিয়েছেন। মিঠুন ৩৪ বলে ৩৬ রান করে ফিরেছেন। পরে আরিফুল হককে সঙ্গে নিয়ে এগিয়েছেন নাসির। গন্তব্য পর্যন্ত অবশ্য পৌঁছুতে পারেননি।

২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রানে থেমেছে ঢাকা। নাসির তখন ৪৫ বলে ৭টি চার ২টি ছয়ে ৬৬ রানে অপরাজিত। ১৭ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন আরিফুল ইসলাম।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন