বিজ্ঞাপন

তামিম-জয়ের ব্যাটে ফের জিতল খুলনা

January 20, 2023 | 5:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঠিক যেন গত ম্যাচের পূণরাবৃত্তি! ওয়াহাব রিয়াজের দুর্দান্ত বোলিং, পরে তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের দারুণ এক জুটি। তিনদিন আগে রংপুর রাইডার্সকে এভাবে হারিয়েছিল খুলনা টাইগার্স। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষেও তাদের দ্বিতীয় জয় এলো ঠিক একইভাবে। আজকের জয়ে ওই ক’জন ছাড়া অধিনায়ক ইয়াসির আলি রাব্বিও অবশ্য অবদান রাখলেন।

বিজ্ঞাপন

আগে ব্যাটিং করে ১৫৭ রান তুলেছিল স্বাগতিক চট্টগ্রাম। পরে শুরুতে উইকেট হারালেও তামিম-মাহমুদুল হাসান জয়ের দারুণ এক জুটিতে ১৯.২ ওভারে ৭ উইকেটে ম্যাচ জিতেছে খুলনা।

শুক্রবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৫৭ রানের জবাব দিতে নেমে খুলনার শুরুটা ভালো হয়নি। কোনো রান না করেই ফিরেছেন তরুণ ওপেনার মুনিম শাহরিয়া। তবে দ্বিতীয় উইকেটে দুর্দান্ত এক জুটি গড়ে সেই ধাক্কা বুঝতেই দেননি তামিম-মাহমুদুল হাসান। দলের জয়ের রাস্তাও পাকা করেছেন দুজন।

দ্বিতীয় উইকেটে দুজনের ৭৬ বলে ১০৪ রানের জুটি গড়েন দুজন। ৩৭ বলে ৪টি চার ১টি ছয়ে তামিম ৪৪ রান করে ফিরলে এই জুটি ভাঙে। খানিক বাদে ৪৪ বলে ৫টি চার ১টি ছয়ে ৫৯ রান করে ফিরেছেন তরুণ মাহমুুদুল হাসান জয়। শেষ দিকে ইয়াছির আলি রাব্বি ব্যাট হাতে ঝড় তুলে দলের জয় নিশ্চিত করেছেন। মাত্র ১৭ বলে ২টি চার ৪টি ছয়ে ৩৬ রানে অপরাজিত ছিলেন রাব্বি। ১৯.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য ১৫৯ রান তুলে ফেলে খুলনা।

বিজ্ঞাপন

এর আগে খুলনার হয়ে দারুণ বোলিং করেছেন ওয়াহাব রিয়াজ। ৩৬ রানে চার উইকেট নিয়েছেন পাকিস্তানি পেসার। আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারানো চট্টগ্রামমে এগিয়ে নিতে চেয়েছেন উসমান খান ও আফিফ হোসেন ধ্রুব। দ্বিতীয় উইকেটে দুজনের জুটি ছিল ৭০ রানে।

কিন্তু এই জুটি ভাঙার পর আর জুটি গড়তে পারেনি দলটি। নিয়মিত বিরতিতে উইকেট হারানো চট্টগ্রামের হয়ে শেষ দিকে ৯ বলে ২১ রান করেছেন ফরহাদ রেজা। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রানে থেমেছে চট্টগ্রাম। ৩১ বলে ৭টি চার ১টি ছয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন উসমান। আফিফ ৩১ বলে করেন ৩৬ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন