বিজ্ঞাপন

বর্ষসেরা টেস্ট ক্রিকেটার বেন স্টোকস

January 26, 2023 | 3:07 pm

স্পোর্টস ডেস্ক

রঙিন পোশাকে খুব ভালো সময় কাটাতে না পারলেও ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নেওয়ার পর দুর্দান্ত সময় কাটাচ্ছেন বেন স্টোকস। ২০২২ সাল ব্যাট ও বল হাতে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন সাদা পোশাকে। তবে কেবল ব্যাট বল হাতেই নয় সেই সঙ্গে ইংল্যান্ডের নেতৃত্বেও দুর্দান্ত ছিলেন স্টোকস। আর দুইয়ে মিলেই আইসিসি’র বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরষ্কার জিতে নিয়েছেন বেন স্টোকস।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের নাম প্রকাশ করে আইসিসি। বর্ষসেরার পুরষ্কার জয়ের পথে স্টোকস তার সতীর্থ জনি বেয়ারস্টো, অস্ট্রেলিয়ার উসমান খাজা এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডাকে হারিয়েছেন।

২০২২ সালে ব্যাট হাতে ৩৬.২৫ গড়ে ৮৭০ রান করেন বেন স্টোকস। আর ৩১.১৯ গড়ে ২৬টি উইকেটও আছে নামের পাশে। আরও আছে দুটি সেঞ্চুরিও। কেবল ব্যাট বল হাতেই নয় দলের নেতৃত্ব নেওয়ার পর ইংল্যান্ডও পারফর্ম করেছে দুর্দান্ত।

ধুঁকতে থাকা ইংল্যান্ড তার অধীনে টেস্টে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায়। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে প্রথম ১০টি টেস্টের মধ্যে ৯টিতেই জয় লাভ করেন স্টোকস। এর মধ্যে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজে হারায় ইংল্যান্ড। ভারতের বিপক্ষে স্থগিত হয়ে থাকা সিরিজেও সমতায় ফিরে শেষ করে ইংল্যান্ড। আর পাকিস্তানের বিপক্ষে তাদের ঘরের মাঠেই ৩-০ ব্যবধানে জয় পায় ইংলিশরা। আর দলের এমন সব জয়ে ব্যাট বল এবং সামনে থেকেই নেতৃত্ব দেন স্টোকস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন