বিজ্ঞাপন

‘বিএনপি জোটের এ দৃশ্যপট গতবারের মতো এবারও থাকবে না’

January 28, 2023 | 12:23 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন পথহারা পথিকের মত হয়ে গেছে। কী করবে কী বলবে কী কর্মসূচি দেবে এ নিয়ে ৫৪ দলের ৫৪ পথ ৫৪ মত। এ-জোট ছোট হয়ে আসবে ধীরে ধীরে, বেশি দেরি নয়। বামে-ডানে একাকার। অতি বাম অতি ডান। এ দৃশ্যপট থাকবে না। গতবারও দেখেছি বহুদলীয় জোট। শেষ পর্যন্ত জোটের নেতা কামাল হোসেনেই আউট।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভার শুরুতে তিনি একথা বলেন।

আজরাইল সরকারের পেছনে ঘুরঘুর করছে সেটি মির্জা ফখরুল জানল কীভাবে। সেকি আল্লাহর ফেরেশতা। তাই বিএনপি গুজব ছড়ায় বলে মনে করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিএনপি ও তাদের দোসররা আজগুবি ও নষ্ট রাজনীতি করে। বিএনপি এখন পথহারা পথিকের মত হয়ে গেছে। কী করবে কী বলবে কী কর্মসূচি দেবে এ নিয়ে ৫৪ দলের ৫৪ পথ ৫৪ মত। এ জোট ছোট হয়ে আসবে ধীরে ধীরে বেশি দেরি নয়। বামে-ডানে একাকার। অতি বাম অতি ডান। এ দৃশ্যপট থাকবে না। গতবারও দেখেছি বহুদলীয় জোট। শেষ পর্যন্ত জোটের নেতা কামাল হোসেনেই আউট। এখন তো অদৃশ্য রিমোট কন্ট্রোলে বিএনপি চলে। অদৃশ্য নির্দেশে আর বিদেশীরা কখন সরকারকে নিষেধাজ্ঞা দেবে বিদেশীদের দিকে তাকিয়ে থাকে। তাই এখন নিষেধাজ্ঞা আর অদৃশ্য ইশারাই তাদের রাজনীতি।’

বিজ্ঞাপন

টকশোতে শুনলাম ওবায়দুল কাদের রাষ্ট্রপতি হওয়ার জন্য নাকি পাগল হয়ে গেছে? তার মানে নেত্রীর নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করছি, রাষ্ট্রপতি হওয়ার জন্য আমি নাকি তোষামোদি করছি?

পার্টির জেনারেল সেক্রেটার আমাদের নেতৃবৃন্দের উদ্যোগ আছে; এই দেশে ৩ রা নভেম্বর, ১৫ আগস্ট চোখের নিমিষে হয়ে গেছে। ৩রা নভেম্বর থেকে ৭ নভেম্বর কত কত খুন হয়ে গেছে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, কামরুল ইসলাম মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন