বিজ্ঞাপন

‘জঙ্গি-সন্ত্রাসের প্রশ্রয়দাতাদের আইনের আওতায় আনা হবে’

February 18, 2023 | 1:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: পার্বত‌্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ‌সিং বলেছেন, ‘বর্তমান সরকারের একের একের পর এক উন্নয়‌ন করছে। এদিকে এক‌টি সন্ত্রাসী চক্র পাহাড়ে জঙ্গিদের আশ্রয় দিয়ে সহযো‌গিতা করছে। জঙ্গি ও সন্ত্রাসীদের যারা আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।’

বিজ্ঞাপন

শ‌নিবার (১৮‌ ফেব্রুয়ারি) সকালে রুমা উপজেলা প‌রিষদ মিলনায়তনে আয়োজিত এক ম‌তবি‌নিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর বলেন, ‘পাহাড়ে জঙ্গি ও সন্ত্রাস দমন সেনাবা‌হিনী ও র‌্যাবের পক্ষে একা সম্ভব নয়। জঙ্গি বা সন্ত্রাসী থাকলে সে এলাকা উন্ন‌ত হতে পারে না।’ এসময় তি‌নি পাহাড়ে জঙ্গি ও সন্ত্রাস নির্মূলে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় পার্বত‌্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে রুমা বাস টার্মিনাল ও বি‌ভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভি‌ত্তিপ্রস্তর স্থাপন ক‌রা হয়। প্রকল্পগুলো হলো- পার্বত‌্য চট্টগ্রা‌ম উন্নয়ন বোর্ডের ৩‌ কো‌টি ২৫ লাখ ব‌্যয়ে বেথেলপাড়া ইসি‌সি জু‌নিয়র সানডে স্কুল ভবনের উদ্বোধন এবং ছেপোপাড়া বৌদ্ধ বিহার, রুমাবাস টা‌র্মিনাল, মুনলাইপাড়া মা‌ল্টি পারপাস সেন্টার ও জাইঅন পাড়া ইভানজে‌লিক‌্যাল খ্রি‌স্টিয়ান চার্চ নির্মাণ কাজের ভি‌ত্তিপ্রস্তর স্থাপন ক‌রা হয়।

বিজ্ঞাপন

পরে রুমার ৪‌টি ইউনিয়নের ১ হাজার ৫৯৬ জন মানুষের মাঝে ভি‌জি‌ডি ক‌ার্ড বিতরণ করেন মন্ত্রী।

এসময় অতি‌রিক্ত জেলা প্রশাসক ফজলুর রহমান, রুমা উপজেলা চেয়ারম‌্যান উহ্লা‌চিং, উপজেলা‌ নির্বাহী কর্মকর্তা মো. মামুন শিবলী, অতিরিক্ত পু‌লিশ সুপার সদর সার্কেল মো. শাহ আলম, পার্বত‌্য চট্টগ্রা‌ম উন্নয়ন বো‌র্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়া‌ছির আরাফাতসহ বি‌ভিন্ন অফিসের কর্মকর্তা ও নেতারা উপ‌স্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন