বিজ্ঞাপন

একুশের প্রথম প্রহরে লোকারণ্য চট্টগ্রামের শহিদ মিনার

February 21, 2023 | 1:36 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মায়ের ভাষা বাংলার মর্যাদার জন্য আত্মাহুতি দেওয়া বীর শহিদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে চট্টগ্রামের মানুষ। একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে চট্টগ্রামের শহিদ মিনার প্রাঙ্গণ লোকে-লোকারণ্য হয়ে ওঠে। বিপুল সমাগমের কারণে সেখানে বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১ টার পর থেকেই নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গনে অস্থায়ী শহিদ মিনারে শ্রদ্ধা জানাতে লোকজন আসতে শুরু করে। বিভিন্ন সংগঠন, নানা শ্রেণিপেশার মানুষ ফুল হাতে আসেন। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি’- কালজয়ী সেই গান ছিল সমবেত কণ্ঠে। আবার অনেকে শুধু রাজনৈতিক স্লোগানই দিয়েছেন।

পুলিশের সশস্ত্র অভিবাদনের মধ্য দিয়ে রাত ১২টা ১মিনিটে শহিদ মিনারে শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিকতা শুরু হয়। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী শহিদ মিনারে প্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় চসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা মেয়রের সঙ্গে ছিলেন।

বিজ্ঞাপন

শ্রদ্ধা জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেকমন্ত্রী ইঞ্জিনয়ার মোশাররফ হোসেন। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আমিনুর রহমান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুদ্দিন, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, এবং মহানগরের বীর মুক্তিযোদ্ধা কমাণ্ডার মোজাফফর আহমেদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তরের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দেন।

বিজ্ঞাপন

এর পর শহিদ মিনার সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হলে সেখানে মানুষের ঢল নামে। প্রতিবছরের মতো এবারও একুশের ভোরে প্রভাত ফেরি হবে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন