বিজ্ঞাপন

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

March 11, 2023 | 11:41 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যবসা ও বিনিয়োগকে সম্প্রসারণের লক্ষে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ বিজনেস সামিট’ এর উদ্বোধন করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (১১ মার্চ) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন তিনি। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) উদ্যোগে এই সামিট অনুষ্ঠিত হবে।

যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, ভূটান, সংযুক্ত আরব আমিরাতসহ ১২টি আন্তর্জাতিক সংস্থার সিইও এবং ২০০ এর বেশি বিদেশি বিনিয়োগকারী, বিশ্বের ১৭টি দেশের ব্যবসায়ী নেতারা সম্মেলনে অংশ নিবেন।

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের স্বাধীনতার ৫০ বছরে অর্থনীতিতে বাংলাদেশের অর্জন, রফতানি ও স্থানীয় ভোক্তা বাজারের পাশাপাশি বিনিয়োগ সক্ষমতা বিদেশিদের কাছে তুলে ধরা হবে।

বিজ্ঞাপন

সরকারি-বেসরকারি খাতসহ এবারের সম্মেলনে ১৭টি দেশের দুই শতাধিক ব্যবসায়ী নেতারা অংশ নেবেন। এর মধ্যে বিশ্বের নামকরা ১২টি কোম্পানির সিইও কিংবা শীর্ষ পর্যায়ের প্রতিনিধিরাও রয়েছেন। আন্তর্জাতিক এই সম্মেলনে ১২টি দেশের মন্ত্রীরা অংশ নেবেন।

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান,পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ সামিটে অংশগ্রহণকারী কয়েকটি দেশের মন্ত্রীরা বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন