বিজ্ঞাপন

সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

March 30, 2023 | 10:23 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের আট বিভাগের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বজ্র-বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। যে কারণে দেশের নদ-নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর ১টা পর্যন্ত এ সর্তক সংকেত বলবৎ থাকবে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের দৈনিক পূর্বাভাস প্রতিবেদনে বলা হয়, দেশের অন্তত ২০ অঞ্চলের নদ-নদী বন্দরের ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, রংপুর, দিনাজপুর,পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/ উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদ-নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে এসময়ে সমুদ্র বন্দরগুলোর জন্য কোনো সতর্ক সংকেত জারি করা হয়নি।

এদিকে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে দেশের আট বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেখানে বলা হয় ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি ধরনের বর্ষণের পূর্বাভাস রয়েছে। তবে এসময় দিন ও রাতের তাপামাত্রায় তেমন কোনো পরিবর্তন আসবে না।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন