বিজ্ঞাপন

সীমান্তে বিজিবির অভিযানে মিলল ২ কেজি সোনা, ৪ কেজি রূপা

April 10, 2023 | 10:34 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দু’টি পৃথক স্থানে অভিযান চালিয়ে ২ কেজি ৩৩ গ্রাম ওজনের ২০টি সোনার বার ও ৪ কেজি ৯৮৫ গ্রাম রূপো উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)। এসময় মোটরসাইকেলসহ একজনকে আটকও করা হয়েছে।

বিজ্ঞাপন

ঝিনাইদহ জেলার মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা রোববার (৯ এপ্রিল) রাতে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার রাত আনুমানিক ৯টার দিকে জীবননগর বিজিবি ফাঁড়ির কাছে ভ্যানচালক শাহাবুল মিয়াকে (৩৫) তল্লাশি করা হয়। এ সময় অবৈধ সোনার বারসহ তাতে আটক করা হয়। উদ্ধার করা সোনার মূল্য ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা। জব্দ করা সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দিয়ে আটক ব্যক্তির বিরুদ্ধে জীবননগর থানায় মামলা করা হয়েছে।

এদিকে, চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় সীমান্ত খুঁটির ঝাঁঝাঁডাঙ্গা গ্রামের মাঝপাড়া পুরাতন মসজিদের সামনে বিজিবি সদস্যরা টহল দিচ্ছিলেন। এসময় এক ব্যক্তি লাল রঙের মোটরসাইকেল চালিয়ে দর্শনার দিকে যাচ্ছিল। বিজিবি টহলদল ওই চালকের গতিরোধ করলে চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

এসময় তল্লাশি চালিয়ে ৪টি পলিথিনের ব্যাগ থেকে ৪ কেজি রূপা পাওয়া যায়। তখন রূপা ও মোটরসাইকেলটি উদ্ধার করে জব্দ করা হয়। রূপাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা দিয়ে হাবিলদার আব্দুল মান্নান দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন