বিজ্ঞাপন

সালাউদ্দিনসহ বাফুফের কর্মকর্তাদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে রিট

May 14, 2023 | 4:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ বাফুফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

বিজ্ঞাপন

রোববার (১৪ মে) ফুটবল একাডেমির পক্ষে আইনজীবী সুমন হাইকোর্টে এ রিট করেন।

পরে আইনজীবী সায়েদুল হক সুমন জানান, ফিফা বাফুফের কয়েকজনের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিয়েছে। কিন্তু এটা ফৌজদারি এক্টিভিটিস। দুদক যেন এ বিষয়ে অনুসন্ধান করে এবং তাদের বিচারের মুখোমুখি করে। এজন্য রিট করেছি। সংশ্লিষ্ট আদালত থেকে রিটের অনুমতি নিয়েছি। আশা করছি আগামীকাল শুনানি অনুষ্ঠিত হবে।

রিটে বাফুফে সভাপতি, কাজী মোহাম্মদ সালাউদ্দিন, সিনিয়র সহভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও আবু নাঈম সোগাদের বিরুদ্ধে অর্থ পাচার, জালিয়াতি, অর্থ আত্মসাতের অনুসন্ধানে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নিতে বিবাদীদের ব্যর্থতা/নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

পাশাপাশি বাফুফের কর্মকর্তাদের দুর্নীতি, অর্থপাচার, জালিয়াতি ও অর্থ আত্মসাতের বিষয়ে অনুসন্ধান করতে নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদকের চেয়ারম্যান, বিএফআইইউ প্রধান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ বাফুফের কর্তা ব্যক্তিদের বিবাদী করা হয়েছে।

এর আগে গত ৩ এপ্রিল দুদকে আবেদন করেছিলেন আইনজীবী সুমন।

বিজ্ঞাপন

গত ১৪ মে আর্থিক অনিয়ম এবং কাগজ জালিয়াতির দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা দুই বছরের জন্য সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করে। এ ছাড়া তাকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করা হয়।

গত ৩ মে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্নীতি তদন্তের দাবি জানিয়ে দুদকে আবেদন করেছিলেন আইনজীবী সুমন। এরপর আজ দুর্নীতির অনুসন্ধানে চেয়ে হাইকোর্টে রিট করেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন