বিজ্ঞাপন

গার্ড অব অনারের ম্যাচে বড় জয় বার্সার

May 10, 2018 | 11:01 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় রাজত্ব করেই যাচ্ছে ক্লাব বার্সেলোনা। চলতি মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচেও হারেন , অপরাজিত থাকার রেকর্ডটিও বাড়িয়ে চলেছে দলটি। বুধবার (৯ মে) রাতে ন্যু ক্যাম্পে ভিয়ারিয়ালকে বিপক্ষে মাঠে মেসি-ইনিয়েস্তারা। এই ম্যাচে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে অপরাজিত থাকার রেকর্ডটি ধরে রেখেছে দলটি।

আগের ম্যাচে (এল ক্লাসিকোয়) চ্যাম্পিয়ন বার্সাকে ‘গার্ড অব অনার’ দেয়নি কোচ জিনেদিন জিদানের নেতৃত্বাধীন রিয়াল মাদ্রিদ। তবে ‘গার্ড অব অনার’ এই ম্যাচেই পেয়ে গেল কাতালানরা। ক্যাম্প ন্যু’তে ম্যাচের আগে স্প্যানিশ জায়ান্টদের এই সম্মাননা দিয়েছে ভিয়ারিয়াল।\

বিজ্ঞাপন

ঘরের মাঠে এই ম্যাচে বার্সার হয়ে দুটি গোল করেন উসমান দেম্বেলে, আর একটি করে গোল পান মেসি, কুতিনহো আর পাউলিনহো।

শুরু থেকেই ম্যাচ নিয়ন্ত্রণে রাখে মেসি-ইনিয়েস্তা-কুতিনহোরা। ম্যাচের ১১ মিনিটে মাঝমাঠ থেকে বল টেনে এনে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের এক জোরালো শট খেলেন দেম্বেলে। তবে ভিয়ারিয়াল গোলরক্ষক সেই শট রুখে দিলেও ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি ব্রাজিলিয়ান তারকা কুতিনহো (১-০)। ৫ মিনিটের ব্যবধানে বার্সেলোনাকে আরো এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাউলিনহো (২-০)। ডি-বক্সে লুকাস দিনিয়েকে পাস দেন বার্সার বিদায়ী তারকা আন্দ্রেস ইনিয়েস্তা, ডি-বক্সে লুকাসের ক্রসে থেকে সফরকারীদের জালে বল জড়ান এই ব্রাজিলিয়ান।

এরপর গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি (৩-০) । প্রথমার্ধের শেষদিকে (৪৫ মিনিটে) ডি বক্সের সামান্য বাইরে থেকে ইনিয়েস্তার দারুণ লব থেকে বল পেয়ে গোল করেন এই আর্জেন্টাইন। চলতি লা লিগায় মৌসুমে এ নিয়ে ৩৪টি গোল করেন বার্সার এই তারকা।

বিজ্ঞাপন

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আক্রমণ চালায় ভিয়ারিয়াল। আক্রমণের ফলাফলও আসে ম্যাচের ৫৪ মিনিটে, গোল করেন স্যানসন (৩-১)। এরপর ম্যাচের ৮৭ মিনিটে গোল করেন দেম্বেলে (৪-১)। ডি-বক্সে রাকিতিচের দেয়া পাস থেকে এগিয়ে এসে গোল করেন দেম্বেলে। ম্যাচের যোগ করা সময়ে আবারো গোল করেন দেম্বেলে (৫-১)। মাঝমাঠ থেকে বল নিয়ে দৌড়ে এসে ভিয়ারিয়ালের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে শট খেলে বল জালে জড়ান ফরাসি এই ফরোয়ার্ড।

এ নিয়ে ৩৬ ম্যাচে অপরাজিত থেকে ৯০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে বার্সা। লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুটি ম্যাচে অপরাজিত থাকলেই প্রথম দল হিসেবে লা লিগায় এক মৌসুমে ৩৮ ম্যাচ অপরাজিত থাকার কীর্তি গড়বে এবারের চ্যাম্পিয়নরা। বার্সার সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরে আছে ভিয়ারিয়াল। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ দুই নম্বরে এবং ৭২ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তিন নম্বরে।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন