বিজ্ঞাপন

রোনালদোকে ছাড়া রিয়ালের হার

May 10, 2018 | 11:56 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় এবারের মৌসুমে তেমন কিছু পাওয়ার নেই রিয়াল মাদ্রিদের। বুধবার রাতে সেভিয়ার বিপক্ষে অনেকটা দ্বিতীয় দল নিয়েই মাঠে নেমেছিল রিয়াল। আর এই ম্যাচেই সেভিয়ার কাছে ৩-২ ব্যবধানে হেরে পয়েন্ট টেবিলের দুই নম্বরে ওঠার সুযোগ হারালো রোনালদো বিহীন রিয়াল।

ম্যাচের শুরু থেকেই নয় ম্যাচে জয়হীন থাকা সেভিয়া আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে। তবে এই ম্যাচটা ভুলে যেতে চাইবেন সার্জিও রামোস। আত্মঘাতী গোল আর পেনাল্টি মিস করেছেন রিয়ালের এই অধিনায়ক। তবে পেনাল্টি থেকে একটি গোল করেছেন তিনি।

বিজ্ঞাপন

আক্রমণাত্মক হয়ে খেলতে থাকা সেভিয়াকে ম্যাচের ২৬ মিনিটেই এগিয়ে দেন ফ্রেঞ্চ স্ট্রাইকার বেন ইয়াদার (১-০)। ডি-বক্সে বাঁ পায়ের শটে রিয়াল গোলরক্ষককে পরাস্ত করেন এই স্ট্রাইকার। বিরতিতে যাওয়ার আগে প্রথমার্ধের শেষ মিনিটে সেভিয়াকে আরো এগিয়ে দেন লাইয়ুন (২-০)। ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল থেকে ডান পায়ের শটে রিয়াল গোলরক্ষককে বোকা বানান লাইয়ুন।

প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। ম্যাচের ৫৭ মিনিটে ডি-বক্সে সেভিয়ার রক্ষণভাগের খেলোয়াড় লুকাস ভাস্কেজকে ফাউল করায় রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। কিন্তু অধিনায়ক রামোসের নেয়া শট গোলবারে লেগে ফিরে এলে গোল পাওয়া হয়নি রিয়ালের। তবে ম্যাচের ৮৪ মিনিটে রামোসের আত্মঘাতী গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় সেভিয়া।

ম্যাচের ৮৭ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন বোর্হা মায়োরাল। আসেনসিওর বাড়ানো বল ডি-বক্সে পেয়ে হেডে গোল করেন তিনি।

বিজ্ঞাপন

শেষদিকে যোগ করা সময়ে (৯৪ মিনিটে) পেনাল্টি পায় রিয়াল। আবারো পেনাল্টি শট নিতে আসেন রামোস। তবে এবার আর ভুল করেন নি রিয়াল অধিনায়ক। ডান পায়ের শটে সেভিয়ার জালে বল জড়িয়ে ব্যবধান কমিয়ে (৩-২) আনেন রামোস। তবে ম্যাচ হেরে পয়েন্ট পায়নি জিনেদিন জিদানের ছাত্ররা।

এ নিয়ে ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে থাকলো রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে দুই নম্বরে। আর ৩৬ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন