বিজ্ঞাপন

সিটির দিনে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহাম

May 10, 2018 | 1:27 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমে রাজত্ব করেই চলেছে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি বুধবার (৯ মে) রাতে ব্রাউটনের বিপক্ষে মাঠে নেমে ৩-১ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে। ম্যাচ জয়ের পাশাপাশি দলের ঝুলিতে যোগ হয়েছে তিনটি রেকর্ড।

ম্যাচের ৩৪ মিনিটে সিটির রেকর্ডের সাক্ষী হন পর্তুগিজ মিডফিল্ডার বার্নারদো সিলভা। তার গোলে প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লো সিটিজেনরা। এর আগে ২০০৯-১০ মৌসুমে ১০৩ গোলের সর্বোচ্চ রেকর্ডটি ছিল চেলসির।

এই জয়ের ম্যাচে আরেকটি রেকর্ড গড়েছে সিটি। চলতি মৌসুমে ৩১টি ম্যাচ জয় তুলে গত মৌসুমে চেলসির করা রেকর্ডটি নিজেদের ঝুলিতে নিয়েছে মৌসুমের শীর্ষে থাকা দলটি। এক মৌসুমে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডের সামনে আছে সিটি। হাতে আছে আর একটি ম্যাচ, সেই ম্যাচে জয় পেলেই ১৯৬০-৬১ সালে টটেনহ্যামের করা ইংলিশ লিগে সর্বোচ্চ জয়ের রেকর্ডটি নিজেদের করে নেবে গার্দিওলার ছাত্ররা।

বিজ্ঞাপন

এই জয়ে চলতি মৌসুমে পয়েন্ট টেবিলে সবার ওপরে থাকা সিটির সংগ্রহে আছে ৯৭ পয়েন্ট। প্রিমিয়ার লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্ট সংগ্রহের দিক থেকেও রেকর্ড গড়লো গার্দিওলার ছাত্ররা। এর আগে ২০০৪-০৫ মৌসুমে সর্বোচ্চ ৯৫ পয়েন্ট সংগ্রহ করেছিল চেলসি।

তবে আরেকটি রেকর্ডের সামনে আছে সিটি। পরের ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে জয় পেলে সিটির পয়েন্ট গিয়ে দাঁড়াবে ১০০ তে। প্রথমবারের মতো কোনো দল হিসেবে ১০০ পয়েন্ট সংগ্রহের খুব কাছেই আছে পেপ গার্দিওলার দলটি।

আট মৌসুম খেলার পর সিটি ছাড়ার ঘোষণা দিয়েছেন আইভোরি কোস্টের মিডফিল্ডার ইয়াইয়া তোরে। ঘরের মাঠে বিদায়ী ম্যাচে সিটির রেকর্ডের সাক্ষী হয়ে থাকলেন এই সিটি কিংবদন্তি।

বিজ্ঞাপন

অন্যদিকে ইপিএলে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করেছে টটেনহ্যাম। নিউক্যাসেলের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করলো টটেনহ্যাম। এই ম্যাচে একমাত্র গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন। চলতি মৌসুমে ৩৭ ম্যাচে ২২ জয়, ৮ ড্র এবং ৭ ম্যাচ হারে ৭৪ পয়েন্ট সংগ্রহ করেছে দলটি।

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়ার কিছুটা আশা আছে চেলসির। এজন্য দলটির সামনে দাঁড়িয়েছে সমীকরণ। এক ম্যাচ হাতে থাকা লিভারপুলের সংগ্রহে আছে ৭২ পয়েন্ট, আর পয়েন্ট টেবিলের চার নম্বরে আছে দলটি। অন্যদিকে চেলসিরও আছে আর একটি ম্যাচ, সঙ্গে পয়েন্ট ৭০। তবে শেষ ম্যাচে লিভারপুল জয় কিংবা ড্র করলেই পেয়ে যাবে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। তবে লিভারপুর হারলে একমাত্র ম্যাচে জয় তুলে নিতে পারলেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট মিলবে চেলসির।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন