বিজ্ঞাপন

বায়তুল মোকাররমে সমাবেশের অনুমতি পাচ্ছে না জামায়াত

July 31, 2023 | 7:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের অনুমতি পাচ্ছে না বাংলাদেশ জামায়াতে ইসলামী। কিন্তু দলটি ইতোমধ্যে সমাবেশের প্রচারপত্র বিলিসহ যাবতীয় কার্যক্রম শেষ করে ফেলেছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

জামায়াতের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশের সহযোগিতায় শান্তিপূর্ণ সমাবেশ করতে চায় দলটি। তবে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট এলাকায় আগামীকাল (মঙ্গলবার) কোনো সভা-সমাবেশ করার অনুমতি দেওয়া হবে না।

গত ২৫ জুলাই সকালে ই-মেইলে চিঠি পাঠিয়ে সমাবেশ করার অনুমতি চায় জামায়াত। ওইদিন বিকেলে ফের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের কার্যালয়ে গিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিয়ে আসে।

জামায়াতে ইসলামীর পক্ষ থেকে প্রতিনিধি দল ডিএমপি কর্মকর্তাদের সঙ্গে সমাবেশ কর্মসূচির অনুমতির ব্যাপারে যোগাযোগ করলেও কোনো সুরাহা হয়নি। সোমবার বিকেল ৪টা পর্যন্ত বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট এলাকায় জামায়াতের সমাবেশ কর্মসূচির ব্যাপারে ‘না’ জানিয়েছে ডিএমপি।

বিজ্ঞাপন

সোমবার বিকেলে ফোন করা হলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ‘১ আগস্ট রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেট এলাকায় জামায়াত সমাবেশের অনুমতি চাইলেও সার্বিক বিবেচনায় তাদের অনুমতি দেওয়া হবে না।’

ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, আগস্ট মাস শোকের মাস। এ মাসে জামায়াতের মতো যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দলকে উন্মুক্ত জায়গায় সমাবেশের অনুমতি দেওয়া হবে না। তবে ইনডোর স্পেসে অনুমতির ব্যাপারে আলোচনা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন