বিজ্ঞাপন

ভেসে যাওয়া গরু উদ্ধার হলেও হালদায় ডুবল খামারি

August 7, 2023 | 10:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হালদা নদীর শাখা খালে পড়ে পানিতে ডুবে গেছে এক খামারি। নৌ পুলিশ জানিয়েছে, টানা বৃষ্টিতে ডুবে যাওয়া খামারের বেশকিছু গরু খালে ভেসে যায়। সেগুলো উদ্ধার করে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সোমবার (৭ আগস্ট) সন্ধ্যায় রাউজান উপজেলার উরকিরচর এলাকায় হালদা নদী ও শাখা খালের সংযোগস্থলে এ ঘটনা ঘটে। নিখোঁজ খামারিকে উদ্ধারে ফায়ার সার্ভিস ও সদরঘাট থানা নৌ পুলিশের সদরঘাট থানার টিম ঘটনাস্থলে পৌঁছেছে।

নিখোঁজ শাহেদ হোসেন বাবু (৪০) রাউজানের উরকিরচর এলাকার বাসিন্দা। তিনি পেশায় কৃষি ও মৎস্য খামারি বলে জানিয়েছে নৌ পুলিশ।

জানা গেছে, অতি ভারি বর্ষণে উরকিরচর গ্রামে শাহেদের গরুর খামার ডুবে যায়। খামারে থাকা কয়েকটি গরু পার্শ্ববর্তী খালে ভেসে যায়। গরুগুলো উদ্ধার করে শাহেদ আরও তিনজন সঙ্গীসহ সন্ধ্যায় নৌকায় করে ফেরার জন্য হালদার শাখা খালপাড়ে যান।

বিজ্ঞাপন

নৌ পুলিশের সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) একরাম উল্লাহ সারাবাংলাকে বলেন, ‘উরকিরচরের চার নম্বর ওয়ার্ডে হালদা নদীর ওপর একটি ব্রিজ আছে। ব্রিজসংলগ্ন শাখা খালে নৌকায় ওঠার সময় শাহেদ পা পিছলে পড়ে স্রোতের টানে পানিতে তলিয়ে যান।’ এ সময় নৌকা উল্টে আরও তিন জন পানিতে পড়ে গেলেও তারা সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হন বলে জানান ওসি।

ঘটনাস্থলে যাওয়া রাউজান ফায়ার স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর নজরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘স্থানীয়রা জানিয়েছেন, স্রোতের টানে শাহেদ হালদা নদীতে ভেসে গেছে। নদীতে এখন পানি অস্বাভাবিক বেশি। ডুবুরিদল নামিয়ে তল্লাশি সম্ভব নয়। আমরা চেষ্টা করছি।’

বিজ্ঞাপন

ওসি একরাম জানান, সদরঘাট নৌ থানা থেকে একটি টিম হালদা নৌ ফাঁড়ির পুলিশ সদস্যদের নিয়ে স্পিডবোটে করে নদী ও শাখা খালে নিখোঁজ ব্যক্তির সন্ধানে তল্লাশি চালাচ্ছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন