বিজ্ঞাপন

বলাৎকারে মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত শিক্ষক গ্রেফতার

August 28, 2023 | 7:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: পটুয়াখালীর বাউফল উপজেলায় বলাৎকারের শিকার ১৩ বছর বয়সী এক মাদরাসাছাত্রের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মাদরাসা পরিচালক হাফেজ সেলিম গাজীকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন (র‌্যাব-৮)।

বিজ্ঞাপন

রোববার (২৭ আগস্ট) দিবাগত রাতে অভিযান চালিয়ে পিরোজপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে, রাত সাড়ে ১০টায় ওই মাদরাসাছাত্রের বাবা বাদী হয়ে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান।

গ্রেফতার সেলিম গাজী পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড বড় ডালিমা এলাকার আবুল কালাম গাজীর ছেলে।

বিজ্ঞাপন

র‌্যাব জানায়, উপজেলার বড় ডালিমা মদিনাতুল উলুম কওমিয়া হাফিজিয়া ও নুরানি কিন্ডারগার্টেন মাদরাসা এবং এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক সেলিম গাজী। ২০২২ সালের ২৩ অক্টোবর তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের কুয়াকাটা সমুদ্র সৈকতে শিক্ষা সফরে নিয়ে যান। শিক্ষা সফরে অবস্থানকালীন রাত ১১টার দিকে এক ছাত্রকে বলাৎকার করেন শিক্ষক সেলিম গাজী। পরে বিভিন্ন সময় তার রুমে ডেকে নিয়ে এ পাশবিক নির্যাতন চালাতেন সেলিম। বিষয়টি কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখাতেন।

এ ঘটনার পর গত ২ আগস্ট ওই ছাত্র অসুস্থ হয়ে পড়লে তাকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে শারীরিক অবস্থার অবনতি হলে ঢাকার ফাইলেরিয়া অ্যান্ড জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে আরও উন্নত চিকিৎসার জন্য গত ৭ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শে ১৩ আগস্ট মহাখালী ক্যানসার হাসপাতালে ভর্তি করা হয় ভিকটিমকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় ওই ছাত্র মারা যায়। শিশুটির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অভিযুক্ত প্রধান শিক্ষক পালিয়ে যান।

এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রের বাবা বাদী হয়ে বাউফল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। পরে রোববার দিবাগত রাত ২টার দিকে অভিযান চালিয়ে পিরোজপুরের নেছারাবাদ থানার গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদ শেষে অভিযুক্ত সেলিম গাজীকে পটুয়াখালীর বাউফল থানায় সোপর্দ করা হয় বলে জানান র‌্যাব-৮ কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহমুদুল হাসান।

সারাবাংলা/জিএমএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন