বিজ্ঞাপন

গোল মিসের মহড়ায় আফগানদের সঙ্গে বাংলাদেশের ড্র

September 3, 2023 | 7:38 pm

স্পোর্টস ডেস্ক

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৩২ ধাপ এগিয়ে আফগানিস্তান। তবে মাঠের লড়াইয়ে আফগানদের ছেড়ে কথা বলেনি বাংলাদেশ দল। বসুন্ধরা কিংস অ্যারেনায় গোল মিসের মহড়া না দিলে ফলাফলটা বাংলাদেশের পক্ষেই আসতে পারত। দাপটের সঙ্গে গোটা ম্যাচ খেললেও শেষটা টানতে না পারায় গোলশূন্য ড্র করেই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

বিজ্ঞাপন

বসুন্ধরা কিংস অ্যারেনায় এদিন ম্যাচের শুরুতেই দারুণ এক সুযোগ পায় বাংলাদেশ। ৭ মিনিটের মাথায় রাকিব বক্সের ভেতর দারুণ এক ক্রস করেন তবে ডি বক্সের ভেতর পজিশন নিতে পারেননি জামাল ভূঁইয়া এবং মোরসালিনের কেউই। তাতেই প্রথমেই সুযোগ হাতছাড়া বাংলাদেশের। ১৮ মিনিটে বক্সের ভেতরে থেকে মোরসালিনের জোরালো শট এক ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। মিনিট চারেক পরে শেখ মোরসালিনের দারুণ এক পাসে বক্সের ভেতরে রাকিব বল পেয়ে লক্ষ্যে শট নিলেও ডিফেন্ডার মোসায়ের আহাদি তা স্লাইড করে আটকে দিয়ে গোল হতে দেননি।

২৫তম মিনিটে অবশ্য পাল্টা সুযোগ তৈরি করে আফগানরাও। বাঁদিক থেকে নেওয়া আহাদির ক্রস হেডে তপু বর্মণ ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে যান নোমা অয়ালিজাদা। তার জোরালো শট তারিক কাজীর গায়ে লেগে বারপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। এতেই রক্ষা বাংলাদেশের। প্রথমার্ধের শেষ দিকে এসে আরেকটি সুযোগ পায় আফগানরা। তবে সেবার অমিদ প্রোপাজাইয়ের দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে খোলস ছেড়ে বেরিয়ে আসে আফগানরা। আর তাতেই গোলের সুযোগ তৈরি করতে শুরু করে। ৫৪ মিনিটে বাংলাদেশ দারুণ এক গোল থেকে বঞ্চিত হয়। একক প্রচেষ্টায় বল নিয়ে বক্সে ঢুকে পাস বাড়ালেও অন্য প্রান্তে ফাঁকায় মোরসালিন ক্রসবারের ওপর দিয়ে মারেন।

বিজ্ঞাপন

মোরসালিনের এমন ভুলের পর ৬২তম মিনিটে আরেকটি বড় ভুল করেন রাকিব। ফাহিমের ক্রসে রাকিব ডি বক্সের ভেতর বল পেয়ে যান। তবে ছয় গজের ভেতর থেকেও বল পেয়ে শট নিতে পারেননি তিনি। বাজে শটে বল ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠিয়ে হতাশ করেন তিনি। এতেই আর গোলের দেখা পাওয়া হয়নি বাংলাদেশের। অন্যদিকে রক্ষণ শক্ত রাখায় হজম করতে হয়নি কোনো গোলও।

শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করেই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। আগামী ৭ সেপ্টেম্বর দ্বিতীয় প্রীতি ম্যাচটিও বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন