বিজ্ঞাপন

শ্রমিক কল্যাণ তহবিলে ২৬ কোটি কোটি টাকা দিল গ্রামীণফোন

September 19, 2023 | 8:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে ২৫ কোটি ৯৯ লাখ টাকা জমা দিয়েছে গ্রামীণফোন। যা প্রতিষ্ঠানটির ২০২২ সালের ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডের (ডব্লিউপিপিএফ) ১০ শতাংশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে টাকার চেক হস্তান্তর করা হয়। গ্রামীণফোনের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার (সিএইচআরও) সৈয়দা তাহিয়া হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল এই চেক দেন।

সৈয়দা তাহিয়া হোসেন বলেন, ‘টেলিনর গ্রুপের অংশ হিসেবে দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান হতে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন। গত ২৫ বছরে, আমরা ডিজিটালাইজেশন এবং উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছি। এই যাত্রায়, আমরা স্মার্ট বাংলাদেশের লক্ষ্য অর্জনে ভবিষ্যতের জন্য প্রস্তুত দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে অবদান রাখতে নিবেদিতভাবে কাজ করছি। এছাড়াও বাংলাদেশ সরকারের সহযোগিতায় প্রতিকূল সময়ে আমাদের কর্মীদের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমরা একইভাবে প্রতিশ্রুতিবদ্ধ।’

বাংলাদেশ শ্রম আইনের অধীনে স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানগুলো বছর শেষে তাদের লাভের ৫ শতাংশের এক-দশমাংশ এই তহবিলে জমা দেয়। যাত্রার শুরু থেকে দায়িত্বশীল ও আইনের প্রতি শ্রদ্ধাশীল প্রতিষ্ঠান এবং শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে অন্যতম সর্বোচ্চ তহবিল দাতা হিসেবে গ্রামীণফোন এখন পর্যন্ত ২১৩ কোটি ৩২ লাখ ২০ হাজার ৮২ টাকা জমা দিয়েছে।

বিজ্ঞাপন

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, গ্রামীণফোনের হেড অব ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস অ্যান্ড এইচআর স্ট্র্যাটেজি কে এম সাব্বির আহমেদ, প্রতিষ্ঠানটির সিনিয়র ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস মুহাম্মদ তাওহীদুল ইসলাম এবং ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস এক্সপার্ট মো. হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন