বিজ্ঞাপন

বোলিংয়ের পর ব্যাট হাতেও সেই মিরাজে জয় দেখছে বাংলাদেশ

October 7, 2023 | 3:42 pm

স্পোর্টস ডেস্ক

বল হাতে দুর্দান্ত পারফর্ম করে আফগানিস্তানকে মাত্র ১৫৬ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। এরপর ১৫৭ রানের মামুলি লক্ষ্যে ব্যাট হাতে তাড়া করার পালা। সেখানেও শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম এবং লিটন দাস। তবে হঠাত ছন্দপতন। ৫ম ও ৭ম ওভারে একে একে ফিরলেন তামিম ও লিটন। এরপর তিনে ব্যাট হাতে নামা মেহেদি হাসান মিরাজ আর চারে নামা নাজমুল হোসেন শান্ত মিলে দলের হাল ধরেছেন। এই জুটিতেই বাংলাদেশ জয়ের পথে এগোচ্ছে।

বিজ্ঞাপন

শুরুটা করেছিলেন সাকিব আল হাসান। আফগানিস্থানের দুই ওপেনারের দারুণ পার্টনারশিপ ভেঙ্গে দলকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক। সাকিবের পর মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে আফগান মিডল অর্ডার আর ঘুরে দাড়াতে পারেনি। সাকিব ও মিরাজের দুজনের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে রশিদ খানরা অলআউট হয়েছে মাত্র ১৫৬ রানে।
ছোট লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য খুব ভালো হয়নি। অনাকাঙ্ক্ষিত এক রান আউটে মাত্র ৫ রান করেই সাজঘরে ফেরেন তানজিম তামিম। তামিমের পর ফিরেছেন লিটন দাসও, ফারুকির বলে বোল্ড হয়েছেন ১৩ রানে।

তামিম- লিটনের ওপেনিং জুটির ব্যর্থতার পর দলের হাল ধরেছেন সেই মিরাজ। এরই মাঝে চারটি বাউন্ডারিও মেরেছেন, ড্রেসিংরুমে ফিরিয়েছেন স্বস্তি। নাজমুল হাসান শান্তকে নিয়ে গড়েছেন ৫০ রানের জুটি। মিরাজ অপরাজিত আছেন ৩৭ রানে , শান্ত করেছেন ১৭ রান।

১৮ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৪। মিরাজ ৪২ বলে ৩৯ আর শান্ত ৩৫ বলে ২২ রানে ব্যাট করছেন।  জয়ের জন্য আর মাত্র ৭৩ রান প্রয়োজন, বাকি আছে ৩২ ওভার।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন