বিজ্ঞাপন

২ সমঝোতা স্মারকে আগ্রহী ওমান

October 13, 2023 | 1:22 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জনশক্তি সহযোগিতা বাড়ানো ও শ্রমিকদের স্বার্থ রক্ষা সংশ্লিষ্ট দুটি সমঝোতা স্মারক সইয়ে আগ্রহ দেখিয়েছে ওমান। বাংলাদেশে সফররত ওমানের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পররাষ্ট্র সচিবকে এ কথা জানিয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সফররত ওমানের আট সদস্যের প্রতিনিধি দল পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে। পররাষ্ট্র সচিবের নিজ কার্যালয়ে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আইন বিভাগের প্রধান ড. সুলাইমান সৌদ আল জাবরি। প্রতিনিধি দলে রয়েছেন ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়, শ্রম মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা। বুধবার (১১ অক্টোবর) প্রতিনিধি দলটি ঢাকায় পৌঁছায়। ১৪ অক্টোবর পর্যন্ত তারা বাংলাদেশে অবস্থান করবেন।

পররাষ্ট্র সচিবের কার্যালয়ে ওমান প্রতিনিধি দলের সাক্ষাৎ। ছবি: সংগৃহীত

পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে ওমানের প্রতিনিধিদলের প্রধান রাষ্ট্রদূত জাবরি দুটি সমঝোতা স্মারক সইয়ে ওমানের আগ্রহের কথা জানান। এসব সমঝোতা স্মারকে জনশক্তি সহযোগিতা বাড়ানো, বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষা এবং অবৈধ অভিবাসন ও পাচারের বিরুদ্ধে লড়াইয়ের বিষয় রয়েছে।

বিজ্ঞাপন

এসময় পররাষ্ট্র সচিব নিরাপদ অভিবাসনের প্রতি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি এবং অবৈধ পাচারের বিষয়ে জিরো টলারেন্স সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করেন। তিনি দ্রুত স্মারকলিপি সইয়ের বিষয়ে তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে প্রতিনিধি দলটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এবং জননিরাপত্তা বিভাগের সঙ্গে পৃথক দুটি আলোচনা সভায় অংশ নেয়।

প্রায় সাত লাখ প্রবাসী বাংলাদেশি বর্তমানে ওমানে রয়েছেন। এই সংখ্যা দ্রুত বাড়ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন