বিজ্ঞাপন

বাবর-শফিকের ফিফটিতে পাকিস্তানের পুঁজি ২৮২

October 23, 2023 | 6:14 pm

স্পোর্টস ডেস্ক

চেন্নাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। এমএ চিদাম্বারামে আব্দুল্লাহ শফিক আর বাবর আজমের ফিফটির সঙ্গে শেষ দিকে ইফতিখারের ক্যামিও ইনিংসে ভর করে লড়াইয়ের পুঁজি দাঁড় করায় পাকিস্তান। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮২ রান তোলে পাকিস্তান।

বিজ্ঞাপন

পাকিস্তানের হয়ে এদিন চলতি বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ স্কোর গড়েন বাবর আজম। ৭৪ রান করে তিনি ফেরেন। এর আগে ৫৮ রান করে আব্দুল্লাহ শফিক। শেষ দিকে এসে শাদাব খান ও ইফতিখার আহমেদ ৪০ রান করে। এদিকে আফগানদের হয়ে তিনটি উইকেট নেন নূর আহমদ আর দুটি উইকেট নেন নাভিন উল হক।

টস জিতে ব্যাট করতে নেমে ভাল শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার। তবে দলীয় ৫৬ রানে ২২ বলে ১৭ রানে আউট হন ইমাম-উল-হক। এরপর তিনে ব্যাট হাতে আসেন অধিনায়ক বাবর আজম। তাকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন আবদুল্লাহ শফিক। দলীয় ১১০ রানে ৭৫ বলে ৫৮ রান করে আউট হন আবদুল্লাহ শফিক।

এরপর দ্রুতই ফেরেন মোহাম্মদ রিজওয়ানও। পাঁচ নম্বর উইকেটে সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে ৪৩ রানের জুটি গড়েন বাবর। তবে দলীয় ১৬৩ রানে ৩৪ বলে ২৫ রান করে সৌদ শাকিল। এরপর শাদাব খানকে নিয়ে রানের চাকা সচল রাখেন বাবর। সাবলীল ব্যাটিংয়ে নিজের অর্ধশত পূরণ করেন পাক অধিনায়ক। তবে দলীয় ২০৬ রানে ৯২ বলে ৭৪ রান করে আউট হন বাবর।

বিজ্ঞাপন

ষষ্ঠ উইকেটে ইফতিখার আহমেদ ও শাদাব দুজনেই মারমুখী ব্যাটিং করতে থাকেন। দুজন মিলে ৭৩ রানের জুটি গড়েন। দলীয় ২৭৯ রানে ২৬ বলে ৪০ রান করে ফিরে যান ইফতিখার। তার বিদায়ের পর আসেন শাহিন আফ্রিদি। এরপর ইনিংসের শেষ বলে ৩৮ বলে ৪০ রান করে আউট হন শাদাব। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট ২৮২ রান সংগ্রহ করে পাকিস্তান। আফগানিস্তানের পক্ষে নূর আহমেদ নেন ৩টি উইকেট।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন