বিজ্ঞাপন

অবরোধের দ্বিতীয় দিনে বরিশালে বিএনপির ১১ নেতাকর্মী আটক

November 1, 2023 | 2:24 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন আজ। বুধবার (১ নভেম্বর) যাত্রী সংকটের কারণে ঢাকা-বরিশাল মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল করছে কম। বরিশাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ ছেড়েছে। তাতেও যাত্রী কম ছিল। নিরাপত্তার কারণে ব্যক্তিগত গাড়ি বের করছেন না অনেকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নগরীর বিভিন্ন জায়গায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থায় দেখা গেছে।

বিজ্ঞাপন

অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে বরিশাল-ঢাকা মহাসড়কে বিক্ষোভ মিছিল করতে গিয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেনসহ অন্তত ১১ জন নেতা-কর্মী আটক হয়েছেন। বুধবার সকালে নগরীর সিঅ্যান্ডবি রোড এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে আটকের সময় বিএনপি ও পুলিশের সঙ্গে সংঘর্ষের কোনো ঘটনা ঘটেনি।

এদিকে দ্বিতীয় দিনে বরিশালে ঝটিকা মিছিল করেছে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা। সকাল সোয়া ৭টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বান্দরোডে বিক্ষোভ মিছিল বের করে মহানগর ছাত্রদল। কর্মসূচিতে নেতৃত্ব দেন মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি। এ সময় তারা সড়কের ওপরে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

দক্ষিণ জেলা বিএনপির সদস্য মুসফিকুল হাসান মাসুম জানান, অবরোধ সফলে দক্ষিণ বিএনপি ও মহানগর বিএনপির কর্মীরা সিঅ্যান্ডবি সড়কে অবস্থান নেন। একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিঅ্যান্ডবি ১ নম্বর পোল থেকে তাদের ঘিরে ফেলে। সেখান থেকে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক ও দক্ষিণ জেলার আহ্বায়ক আবুল হোসেনসহসহ অন্তত ১১ জনকে আটক করা হয়। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, বুধবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের সিঅ্যান্ডবি রোডে যানবাহন চলাচলে বাধাগ্রস্ত করার চেষ্টা করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে বিএনপির কেন্দ্রীয় নেতা শিরিন, আবুল হোসেন, ফারুক, বাবুলসহ কয়েকজনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে অবরোধে নৈরাজ্য ঠেকাতে বরিশালে ২ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। মহাসড়কে মানুষের চলাচল বা পণ্য পরিবহন নির্বিঘ্ন করতে টহল দিচ্ছে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএমএস/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন