বিজ্ঞাপন

টেইলর সুইফট ঝড় এবার বাংলাদেশে

November 3, 2023 | 2:52 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মার্কিন পপগায়িকা টেইলর সুইফটের দুনিয়া মাতানো কনসার্ট সিনেমা পর্দায় দেখতে পাবেন বাংলাদেশের দর্শকরা। শুক্রবার (৩ নভেম্বর) স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘টেইলর সুইফট: দি ইরাস ট্যুর’। বিশ্বজুড়ে দারুণ জনপ্রিয় পপগায়িকা টেইলর সুইফটের অনেক ভক্ত রয়েছেন বাংলাদেশেও।

বিজ্ঞাপন

টেইলর সুইফটের সাড়া জাগানো মিউজিক্যাল ট্যুর নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন স্যাম রেঞ্চ। গত ১৩ অক্টোবর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়া এই সিনেমা দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। ভ্যারাইটির এক প্রতিবেদন অনুসারে, অগ্রিম টিকিট বিক্রি থেকে সিনেমাটি ১০ কোটি ডলার আয় করেছে। উত্তর আমেরিকার ৩ হাজার ৮৫০টি থিয়েটারে মুক্তি পেয়েছে ‘টেইলর সুইফট: দি ইরাস ট্যুর’। তাছাড়া বিশ্বের আরো ৯০টি দেশের ৪ হাজার ১৫০টি ভেন্যুতে প্রদর্শিত হয়েছে সিনেমাটি। হলিউডের বাইরের বাজার থেকে সিনেমাটি ৩-৫ কোটি ডলার আয় করেছে। আর সিনেমাটির মোট আয় ১৫-১৭ কোটি ডলার হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে ভ্যারাইটি। ফলে সবচেয়ে বেশি আয় করা কনসার্ট মুভিতে পরিণত হয়েছে ‘টেইলর সুইফট: দি ইরাস ট্যুর’।

এর আগে জাস্টিন বিবারের কনসার্ট মুভি ‘নেভার সে নেভার’ ৯ কোটি ৯০ লাখ ডলার আয় করেছিল। শুধু তাই নয়, টেইলর সুইফটের ইরাস ট্যুর চলতি বছরের সেরা ১০টি সিনেমার তালিকায় জায়গা করে নেবে বলে পূর্বাভাস দিয়েছে প্রভাবশালী সিনে ম্যাগাজিনটি। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘জোকার’ ৯৬ মিলিয়ন ডলার আয় করে শীর্ষস্থানে রয়েছে। কনসার্ট ফিল্ম হিসেবে ২০০৯ সালে ‘মাইকেল জ্যাকসন: দিস ইজ ইট’-এর ৭৪.২৫ মিলিয়নের আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছেন টেইলর সুইফট। গত আগস্টে ক্যালিফোর্নিয়ার সোফি স্টেডিয়ামে হওয়া তিনটি কনসার্ট এ সিনেমায় স্থান পেয়েছে। সিনেমাটি প্রযোজনা করেছেন টেইলর সুইফট নিজেই। থিয়েটারে ছবিটি প্রদর্শনের ক্ষেত্রে একটি ঐতিহাসিক পরিবর্তন এনেছেন গায়িকা। এটিই সম্ভবত প্রথম সিনেমা, যেটি দেখার সময় থিয়েটারে দর্শকের মোবাইল ব্যবহারে উৎসাহিত করা হচ্ছে। সুইফট তার ভক্তদের বলেছেন, তারা যেন কনসার্টের মতো করেই থিয়েটারে সিনেমাটি দেখে। ভক্তরা থিয়েটারে সিনেমাটি দেখার সময় ছবি তুলতে পারবে, ভিডিও করতে পারবে, এমনকি নাচতেও পারবে।

গত ৬০ বছরে টেইলরই প্রথম শিল্পী, যার চারটি অ্যালবাম একসঙ্গে জায়গা করে নিয়েছে বিলবোর্ডের সেরা দশের তালিকায়। যার মধ্যে অ্যান্টি-হিরো গানটি বিলবোর্ডের সেরা দশে এখনও অবস্থান করছে। এক সফরের কল্যাণেই আনুষ্ঠানিকভাবে বিলিয়নিয়ার বনে গেলেন সংগীত তারকা টেইলর সুইফট। এই গায়িকার মোট সম্পদ এখন ১ দশমিক ১ বিলিয়ন বা ১১০ কোটি ডলার। ইরাস ট্যুরের কল্যাণে মার্কিন অর্থনীতিতে রেকড ব্রেকিং অর্থ যোগ করেছেন সুইফট। চলতি বছরে টেইলর সুইফট শুধু সুপার বৌল আকারের আয়োজনেই নয়, স্থানীয় সিনেমা থিয়েটারগুলোতেও আধিপত্য বিস্তার করেছেন। উদ্বোধনী সপ্তাহান্তে এই মার্কিন পপ শিল্পীর কনসার্ট ফিল্ম ‘টেইলর সুইফট: দ্য ইরাস ট্যুর’ যুক্তরাষ্ট্র এবং কানাডার বক্স অফিসে প্রায় ৯ কোটি ৬০ লাখ ডলার আয় করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন