বিজ্ঞাপন

হরতাল সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের মিছিল, গাড়ি চলাচল স্বাভাবিক

November 16, 2023 | 8:52 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের পদত্যাগ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) অর্ধদিবস অর্থাৎ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করছে বাম গণতান্ত্রিক জোট। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় হরতালের সমর্থনে জোটটির একটি মিছিল বের হয়।

বিজ্ঞাপন

সিপিবি নেতা আবদুল্লাহ আল কাফি রতনের নেতৃত্বে মিছিলটি জাতীয় প্রেস ক্লাব প্রদক্ষিণ করে দৈনিক বাংলার মোড় পর্যন্ত ঘুরে আসে।

অন্যদিকে, বৃহস্পতিবার একই দাবিতে গণতন্ত্র মঞ্চ সকাল সন্ধ্যা হরতাল ডাকলেও তারা মাঠে নেই। সকালে রাজধানীতে হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি।

বিজ্ঞাপন

রাজধানীর বিভিন্ন সড়কে গাড়ি চলাচল স্বাভাবিক। সকাল পৌনে সাতটা পর্যন্ত পুলিশের উপস্থিতিও কম।

গতকাল বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের (ইসি) তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে আধাবেলা হরতালের ডাক দেয় বাম গণতান্ত্রিক জোট। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইসির একতরফা ও প্রহসনের নির্বাচনি তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে হরতাল পালন করবে বাম গণতান্ত্রিক জোট।

উল্লেখ্য, একই দাবিতে অন্যান্য বিরোধী দল ও জোট হরতাল কর্মসূচি পালন করছে। বিশেষ করে বিএনপির চলমান পঞ্চম দফায় ৪৮ ঘন্টার অবরোধের শেষ দিন আজ। ধারণা করা হচ্ছে, ইসির তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি নতুন কর্মসূচি ঘোষণা করবে।

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন