বিজ্ঞাপন

বিশ্বকাপ ফাইনালে বিশাল আয়োজন, থাকছেন ভারতীয় প্রধানমন্ত্রীও

November 18, 2023 | 2:10 pm

স্পোর্টস ডেস্ক

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে এবারের বিশ্বকাপ ফাইনাল। অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে ফাইনাল দিয়ে মধ্য দিয়ে পর্দা নামছে এবারের বিশ্বকাপের। বিশ্বকাপের ফাইনাল ঘিরে গুজরাট শহরে বিশাল আয়োজন। ফাইনালের দিন নিজের নামের স্টেডিয়ামে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লস।

বিজ্ঞাপন

কেবল ভারতীয় প্রধানমন্ত্রী আর অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর উপস্থিতিই আলো কাড়ছে না। সেই সঙ্গে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের দপ্তর থেকে জানানো হয়েছে ভারতের বিমানবাহিনীর একটি প্রদর্শনীয়ও থাকবে ফাইনালে। টসের ঠিক পর বিমানবাহিনীর নয়টি বিমান মাঠের উপর দেখাবে এয়ার শো। ১০ মিনিটের প্রদর্শনীর উপর জাতীয় সঙ্গীতের সময়ও চলে যাবে বিশেষ বিমান।

ম্যাচ শুরুর আগেই সব আয়োজনের সমাপ্তি নয়। ফাইনালের ইনিংস বিরতিতেও থাকছে বিশেষ আয়োজন। এখন পর্যন্ত বিশ্বকাপজয়ী সব দেশের অধিনায়কদেরও বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে। আইসিসির পক্ষ থেকে দেওয়া হবে তাদের বিশেষ সংবর্ধনা। ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি তাতে থাকবেন। ওই সময় বিখ্যাত সুরকার ও শিল্পী প্রীতম গান গাইবেন।

১ লাখ ৩২ হাজার দর্শক ধারণ ক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়াম যে কানায় কানায় পূর্ণ থাকবে তা নিয়ে নেই কোনো সংশয়। ইতোমধ্যেই আহমেদাবাদ শহরটিকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে বলে জানিয়েছে রাজ্যটির মুখ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডকে হারিয়ে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক ভারত। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে পা রাখে অস্ট্রেলিয়া। ২০০৩ সালেও দুই দল ফাইনালে লড়েছিল। সেবার জিতেছিল অজিরা। ভারতের সামনে তাই শোধ তোলার সুযোগ।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন