বিজ্ঞাপন

রাজধানীতে শুরু হচ্ছে ৩ আন্তর্জাতিক প্রদর্শনী

November 22, 2023 | 8:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বের সর্বাধুনিক অবকাঠামো নির্মাণ শিল্পসামগ্রী, আসবাব উৎপাদন শিল্পে ব্যবহৃত অত্যাধুনিক প্রযুক্তি ও বৈদ্যুতিক সরঞ্জামের অত্যাধুনিক পণ্য নিয়ে রাজধানীতে শুরু হচ্ছে তিনদিনের তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ২, ৩ ও ৪ নম্বর হলে ২৩-২৫ নভেম্বর এসব প্রদর্শনী চলবে।

বিজ্ঞাপন

আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড ও ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট ইন্ডিয়া লিমিটেড আয়োজিত প্রদর্শনীগুলোয় ১৫০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

সপ্তমবারের মতো আয়োজিত ‘বাংলাদেশ বিল্ডকন-২০২৩’ প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের আর্কিটেকচারাল এবং বিল্ডিং হার্ডওয়্যার, তালা, ফিটিংস ও টুলস, রান্নাঘর, বাথরুম, স্যানিটারিওয়্যার, সিরামিক টাইলস টেপ অ্যান্ড সিল্যান্ট, ইপিডিএম রাবার অ্যান্ড প্রোফাইল, আর্থিং, ইউপিভিসি, কাঠের দরজা-জানালা, জিও টেক্সটাইল, ব্যাচিং প্লান্ট সিভিল অ্যান্ড রোড কংক্রিট মিক্সার, নির্মাণ সরঞ্জাম, মেশিনসহ অত্যাধুনিক পণ্য দেখতে পারবেন দর্শনার্থীরা।

এদিকে, ‘বাংলাদেশ উড-২০২৩’ দেশের একমাত্র বাণিজ্য প্রদর্শনী, যেখানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের কাঠ ও আসবাব শিল্পের সঙ্গে সম্পর্কিত প্রযুক্তি, সংশ্লিষ্ট উপকরণ, মেশিনারি, টুলস ও গৃহসজ্জার আধুনিক পণ্য প্রদর্শন করা হয়।

বিজ্ঞাপন

দ্বিতীয়বারের মতো আয়োজিত ‘এলপ্রোটেক’-এ বৈদ্যুতিক পণ্যের যন্ত্রপাতি, আনুষঙ্গিক ও খুচরা যন্ত্রাংশ প্রদর্শন করবে আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান।

অনুষ্ঠানের আয়োজক আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়া বলেন, ‘শুরু থেকেই বিভিন্ন স্টেকহোল্ডার আমাদের এ প্রদর্শনীগুলোর মাধ্যমে আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে তাদের প্রয়োজনীয় পণ্য ব্যবহার ও আমদানির সুযোগ পাচ্ছে। মহামারী করোনার কারণে বিগত কয়েক বছর চীন অংশ নিতে না পারলেও এবারের প্রদর্শনীতে বিভিন্ন আকর্ষণীয় পণ্য নিয়ে দেশটি অংশ নিচ্ছে।’

তিনি আরও বলেন, আমরা আশা করি, একই ছাদের নিচে আয়োজিত এই তিনটি প্রর্দশনী দর্শনার্থীদের গৃহ নির্মান ও সজ্জার জন্য পছন্দের পণ্য বেছে নিতে বিশেষ সহযোগিতা করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন