বিজ্ঞাপন

আপতত বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম

December 24, 2023 | 6:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন কেন্দ্রীয় চুক্তিতে তাকে না রাখার অনুরোধ করেছেন সাবেক অধিনায়ক তামিম ইকবাল। নতুন বছরে কেন্দ্রীয় চুক্তিতে হালনাগাদ করতে যাচ্ছে বিসিবি। তামিম জানিয়ে দিয়েছেন, আপাতত চুক্তিতে থাকতে চান না তিনি।

বিজ্ঞাপন

বিভিন্ন কারণে অনেক দিন ধরেই ক্রিকেটের বাইরে তামিম। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পর বিসিবির সঙ্গে বৈঠক করে পরবর্তী পরিকল্পনা চূড়ান্ত করার কথা জানিয়েছেন তামিম। যেহেতু জাতীয় দলের হয়ে অনেকদিন ধরে খেলছেন না আবার ভবিষ্যতও চূড়ান্ত নয় ফলে আপাতত কেন্দ্রীয় চুক্তিতে না রাখার কথা বোর্ডকে জানিয়েছেন তামিম।

রোববার (২৪ ডিসেম্বর) বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস নিশ্চিত করেছেন বিষয়টি। জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘তামিমের ব্যাপারটা হচ্ছে কি, তামিম আগেও আমাদের সঙ্গে আলাপ হয়েছে। আপনারা হয়ত অনেকেই জানেন না। তামিম নির্বাচকদের সঙ্গে কথা বলেছিল, প্রধান নির্বাচকের সঙ্গে কথা বলেছে, আমার সঙ্গেও কথা বলেছে। আপনারা জানেন যে বোর্ড সভাপতির সঙ্গে বসার কথা আছে আগামী মাসে। প্রধানত নির্বাচনের পরে। সে চাচ্ছিলো তার পরিকল্পনা নিয়ে আলোচনা করবে। তার ভবিষ্যত পরিকল্পনা কী, সামনের দিনে কীভাবে এগিয়ে যাবে। তার নিজস্ব একটা পরিকল্পনা আছে, তার আগে যেন আমরা তাকে চুক্তিতে না রাখি। সে চেয়েছে এখন না রাখতে, পরে বসার পর পরিকল্পনা চূড়ান্ত করে সে তখন আমাদের জানাবে যে সে কি করতে যাচ্ছে।’

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে কেন্দ্রীয় চুক্তির চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হবে বলেছেন জালাল ইউনুস। তিনি বলেন, ‘নির্বাচকরা ইতোমধ্যে এটি নিয়ে বসেছিল, আমিও সেদিন গিয়েছিলাম। আমার সঙ্গে একটা মিটিং হয়েছে, পরে এটি বোর্ডে আলোচনা হবে। ড্রাফট একটা করা হয়েছে আরকি। আশা করি যে ৩১ ডিসেম্বরের মধ্যে আমরা প্রস্তুত করব যেটা বোর্ডের কাছে দিব। তার আগে মাননীয় সভাপতির কাছে দিতে হবে। উনি একটু দেখবেন তারপর আমরা বোর্ডে রিলিজ করব।’

বিজ্ঞাপন

গত জুলাই মাসে আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে একদিন পরই অবশ্য সিদ্ধান্ত বদলান তিনি। পরে সাকিব আল হাসানের সঙ্গে বিরোধ ও নানান জটিলতা সামনে আসে। নানান বিতর্কের পর শেষ মুহূর্তে গিয়ে বিশ্বকাপের দলে জায়গা হয়নি তামিমের। তারপর থেকে ক্রিকেটে দেখা যায়নি তামিমকে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন