বিজ্ঞাপন

শেখ হাসিনার ছবি দিয়ে বিজ্ঞাপন, ফুলকপি মার্কার প্রার্থীকে জরিমানা

January 3, 2024 | 10:40 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের ছবি দিয়ে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের অভিযোগে চট্টগ্রাম-৮ আসনের এক স্বতন্ত্র প্রার্থীকে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ ডিসেম্বর) নির্বাচনি দায়িত্বে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী ফুলকপি প্রতীকের প্রার্থী বিজয় কুমার চৌধুরীকে জরিমানা করেন।

বিজয় কুমার চৌধুরী গত ২৮ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। সেই ছবি দিয়ে তিনি পরদিন স্থানীয় একাধিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন নির্বাচনি প্রতিশ্রুতি উল্লেখ করেন।

বিষয়টি গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশের ৭ (৫) ধারার লঙ্ঘন উল্লেখ করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হোসেন বলেন, ‘তিনি দলীয় প্রার্থী নন বিধায় কোনো দলীয় নেতার ছবি দিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দিতে পারেন না। কোনো ধরনের নির্বাচনি প্রতিশ্রুতিও তিনি উল্লেখ করতে পারেন না। এছাড়া তিনি কামালবাজার এলাকায় ফুটপাত দখল করে নির্বাচনি ক্যাম্প স্থাপন করেন। একবার ভেঙে দেওয়ার পর আবার তৈরি করেন। সব মিলিয়ে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

বিজ্ঞাপন

মঈনুল জানান, প্রার্থী বিজয় কুমার টেলিফোনে বিষয়গুলোর জন্য দুঃখ প্রকাশ করেছেন। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড না করার প্রতিশ্রুতি দেন। পরে প্রতিনিধির মাধ্যমে জরিমানার টাকা পরিশোধ করেন।

উল্লেখ্য, চট্টগ্রাম-৮ আসনে এবার আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই। আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ।

বিজয় কুমার চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশনের জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। তিনি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা। চট্টগ্রামের রাজনীতিতে তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন