বিজ্ঞাপন

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র ও নিপুণ রায়ের আগাম জামিন

January 22, 2024 | 6:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে পল্টন ও রমনা থানায় করা পৃথক ছয়টি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৫ মার্চ পর্যন্ত তাকে জামিন দিয়েছেন আদালত। এ সময়ের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া দক্ষিণ কেরানীগঞ্জের এক মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীকেও ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। জামিনের মেয়াদ শেষ হওয়ার আগে তাকেও বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) পৃথক জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে বিএনপির দুই নেতার পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী নিতাই রায় চৌধুরী। আইনজীবী ড.ফরিদুজ্জামান ফরহাদ ও মিথুন রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

বিজ্ঞাপন

পরে নিতাই রায় চৌধুরী জানান, ২৮ অক্টোবর পল্টন মহাসমাবেশের দিন একটি ঘটনা ঘটে। ওই ঘটনায় রমনা ও পল্টন থানায় নাশকতার অভিযোগে বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে ছয়টি মোকদ্দমা করা হয়। এসব মামলায় বিস্তারিত শুনানি নিয়ে ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। মেয়াদ শেষ হওয়ার আগে মহানগর দায়রা আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি আরও বলেন, দক্ষিণ কেরানীগঞ্জে নাশকতার একটি মামলায় নিপুণ রায় চৌধুরীকেও ২৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন