বিজ্ঞাপন

সাজা শুনে পালালেন আসামি, ২ ঘণ্টা পর ফের ধরা

January 28, 2024 | 7:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে চেক প্রতারণার একটি মামলায় কারাদণ্ডের রায় শুনে আদালত থেকে পালিয়ে যান আসামি। প্রায় দু’ঘণ্টা পর নগরীর হালিশহর এলাকা থেকে তাকে আবার গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পুলিশের একজন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম আদালত ভবনের দ্বিতীয় তলায় প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ শহীদুল ইসলামের আদালতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আসামি সাইফুল করিম খানকে আদালত চেক প্রতারণার একটি মামলায় ওই আদালত ছয় মাসের কারাদণ্ড দেন। একই রায়ে আদালত তাকে চেকের সমপরিমাণ পাঁচ লাখ টাকা জরিমানা করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ২০২০ সালের ২০ অক্টোবর আল মুজিব বশর নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে চেক প্রতারণার মামলা করেছিলেন।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি-প্রসিকিউশন) নিশান চাকমা সারাবাংলাকে বলেন, ‘রায় ঘোষণার পর কোনো এক ফাঁকে তিনি (সাইফুল) এজলাস থেকে পালিয়ে যান। দুই ঘণ্টা পর বিকেল সাড়ে তিনটার দিকে তাকে হালিশহর এলাকা থেকে বন্দর থানা পুলিশ গ্রেফতার করেছে।’

বিজ্ঞাপন

হেফাজত থেকে আসামি পালানোর ঘটনায় পুলিশ কনস্টেবল কবির হোসেনকে সাময়িক বরখাস্ত করে বিভাগীয় ব্যবস্থার জন্য সুপারিশ করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে আসামি পালানোর ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার সাইফুলকে থানায় হস্তান্তর করা হচ্ছে বলে এডিসি নিশান চাকমা জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন