বিজ্ঞাপন

জিরুনাকে উড়িয়ে শীর্ষস্থান পোক্ত রিয়ালের

February 11, 2024 | 1:39 am

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে লা লিগায় দুর্দান্ত খেলছে জিরুনা। রিয়ালের ঘরের মাঠে খেলতে আসার আগে ২৩ ম্যাচে মাত্র একটি হার ছিল লা লিগায়। সেটিও ছিল রিয়ালের বিপক্ষেই। তবে লা লিগার শিরোপার লড়াইটা বেশ জমিয়ে রেখেছিল জিরুনা। কিন্তু রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আর পেরে উঠল না তারা। ভিনিসিয়াস জুনিয়র আর জুড বেলিংহামের দুর্দান্ত পারফরম্যান্সে জিরুনাকে বিধ্বস্ত করেছে রিয়াল।

বিজ্ঞাপন

নিয়মিত চারজন সেন্টার ব্যাকের সবাই চোটে পড়ে বাইরে। রাইট ব্যাক দানি কার্ভাহাল এবং ডিফেন্সিভ মিডফিল্ডার অরেলিয়ে চুয়ামেনিকে দিয়ে রক্ষণভাগ সাজান রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। তবে ঘরের মাঠে রিয়াল ডিফেন্ডারদের দিতে হয়নি তেমন পরীক্ষা। ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত গোলে প্রথমে লিড। এরপর তার অ্যাসিস্ট থেকেই বেলিংহামের গোলে ব্যবধান দ্বিগুন। দ্বিতীয়ার্ধে ফিরে আবারও ভিনি-জুড জুটির যুগলবন্দিতে জুডের দ্বিতীয় আর রিয়ালের তৃতীয় গোল। জিরুনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রদ্রিগো। শেষ দিকে হোসেলু পেনাল্টি মিস না করলে ব্যবধান হতে পারত ৫-০।

দুর্দান্ত এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পোক্ত করল রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ১৯ জয় ৪ ড্র আর এক হারে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ১৭ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরুনা। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ৫০। ৪৮ পয়েন্ট নিয়ে চারে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ম্যাচের তখন মাত্র ছয় মিনিট চলছে। বাঁ দিকে ফেদে ভালভার্দে পাস দেন ভিনিসিয়াসকে। সামনে থাকা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে এড়িয়ে জায়গা বানিয়ে ২৫ গজ দূর থেকে দুই জনের মাঝ দিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৩৫তম মিনিটে আরেকটি চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করেন জুড। বাঁ দিক থেকে প্রতিপক্ষের একজনকে ফাঁকি দিয়ে দারুণ পাস দেন ভিনিসিয়াস। অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে বল জালে পাঠান বেলিংহ্যাম।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরে জুড-ভিনির যুগলবন্দীতেই ব্যবধান ৩-০ করে রিয়াল। বাঁ দিকে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে বক্সে ঢুকে ভিনিসিয়াসের নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক, ফিরতি বল কাছ থেকে ফাঁকা জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার বেলিংহাম। তিন মিনিট পর চোটের ঝুঁকি এড়াতে বেলিংহামকে তুলে ব্রাহিম দিয়াজকে নামান রেয়াল কোচ আনচেলত্তি।

৬১তম মিনিটে দারুণ গোলে ব্যবধান আরও বাড়ান রদ্রিগো। মাঝমাঠ থেকে ভিনিসিয়াসের পাস ধরে ছুটে গিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান উইঙ্গার। ৮৯তম মিনিটে আর্দা গুলের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে হোসেলুর স্পট কিক পোস্টে লাগে। পঞ্চম গোল তাই পাওয়া হয়নি স্বাগতিকদের। এতেই ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন