বিজ্ঞাপন

রায়োর মাঠে রিয়ালের হোঁচট

February 18, 2024 | 10:48 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ নগরপ্রতিদ্বন্দ্বি রায়ো ভায়োকানোর মাঠে হোঁচট খেল। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে গেলেও এরপরেই খেই হারিয়ে ফেলে রিয়াল। আক্রমণভাগের হতাশাজনক পারফরম্যান্সে লিগ টেবিলে ৮ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ হারল কার্লো আনচেলত্তির দল। প্রতিপক্ষের মাঠে রোববার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে রেয়াল। হোসেলু সফরকারীদের এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই পেনাল্টি থেকে সমতা টানেন রাউল দে টমাস।

বিজ্ঞাপন

রায়োর মাঠে কেবল দুই পয়েন্টই হারায়নি রিয়াল সেই সঙ্গে নিজেদের পরবর্তী ম্যাচের আগে বড় ধাক্কাও খেতে হয়েছে। এডুয়ার্দো কামাভিঙ্গা হলুদ কার্ড দেখার কারণে খেলতে পারবেন না সেভিয়ার বিপক্ষের ম্যাচে। সেই সঙ্গে মাত্র দুই মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দানি কার্ভাহালও। সেভিয়ার বিপক্ষে ম্যাচ তাই খেলতে পারবেন না এই দুই খেলোয়াড়।

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে সবশেষ তিন ম্যাচে দ্বিতীয়বার পয়েন্ট হারাল রেয়াল। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ ড্রয়ের পর গত রাউন্ডে জিরোনাকে ৪-০ গোলে হারিয়েছিল তারা। অন্যদিকে, রিয়ালের বিপক্ষে ভায়োকানোর জন্য এক পয়েন্ট পাওয়াও অনেক বড় প্রাপ্তি। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে হেরে এই ম্যাচ খেলতে নেমেছিল তারা। নতুন কোচ ইনিগো পেরেসের কোচিংয়ে তাদের প্রথম ম্যাচ ছিল এটি।

তৃতীয় মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায় রিয়াল। নিজেদের অর্ধ থেকে ব্রাহিম দিয়াসের বাড়ানো বল ডান দিকে ধরে ফেদে ভালভের্দে পাস দেন বক্সে। ছুটে গিয়ে প্রথম স্পর্শে জালে পাঠান হোসেলু। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি। আরেক দফা উদযাপনে মাতেন হোসেলু ও তার সতীর্থরা।

বিজ্ঞাপন

এরপর ২৪তম মিনিটে সমতায় ফেরে ভায়োকানো। স্পট কিকে গোলটি করেন রাউল দে টমাস। বক্সের ভেতর থেকে স্বাগতিকদের অস্কার ত্রেহোর শট রেয়াল মিডফিল্ডার এডুয়ার্দো কামাভিঙ্গার হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে মনিটরে দেখে পেনাল্টি দেন রেফারি। একমাত্র খেলোয়াড় হিসেবে এই নিয়ে সবশেষ তিন মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোল করলেন দে টমাস।

এরপর আর ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি রিয়াল। মধ্যমাঠের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হন লুকা মদ্রিচ-টনি ক্রুসরা। অগোছালো খেলার সুযোগ নিয়ে বেশ কিছু আক্রমণ করেছে রায়োও। তবে কাঙ্খিত গোল পায়নি আর কোনো দলই। এতেই শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

ড্র করেও লিগের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা জিরুনার চেয়ে ৬ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে রিয়াল। ২৫ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে আনচেলত্তির দলের ৬২ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে জিরোনার পয়েন্ট ৫৬। সোমবার তারা খেলবে অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে। ২৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে, ৫১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ চারে আছে। আর ২৫ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে রায়ো ভায়োকানো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন