বিজ্ঞাপন

ধোনি-কোহলি লড়াইয়ে শুরু আইপিএল

February 23, 2024 | 10:25 am

স্পোর্টস ডেস্ক

বছর ঘুরে আবারও শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ২০০৮ সাল থেকে চলে আসা পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগের ১৭তম আসর বসছে ভারতের মাটিতে। প্রায় দুই মাসব্যাপী হতে যাওয়া এই টুর্নামেন্টের সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২২ মার্চ থেকে শুরু হয়ে আইপিএল চলবে ২৬ মে পর্যন্ত। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ধোনির চেন্নাই ও কোহলির বেঙ্গালুরু।

বিজ্ঞাপন

২২ মার্চ এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই লড়াইয়ের মূল আকর্ষণ ধোনি ও কোহলির মুখোমুখি হওয়া। সেদিন থেকে ৭ এপ্রিল পর্যন্ত ২১ ম্যাচের সূচি ঘোষণা করেছে আইপিএল কমিটি। এরপর ভারতের জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণার পর জানানো হবে টুর্নামেন্টের পরবর্তী ম্যাচের সূচি। এবারের টুর্নামেন্টের ফাইনাল হবে ২৬ মে। ফাইনালের এক সপ্তাহ পরেই যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-২০ বিশ্বকাপ।

উদ্বোধনী ম্যাচ শুরু হবে স্থানীয় সময় রাত ৮টায়। এরপর থেকে দিনে সর্বোচ্চ দুটি করে ম্যাচ হবে। দিনের ম্যাচ শুরু হবে দুপুর ৩.৩০টায়, রাতের ম্যাচ হবে ৭.৩০টায়।

এবারের আসরে অংশ নেবে ১০ দল। দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। নিজের গ্রুপের ৪ দলের সাথে হোম-অ্যাওয়ে দুটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। অন্য গ্রুপের ৪ দলের সাথে খেলবে একটি করে ম্যাচ, অন্য দলের সাথে খেলবে মোট ২টি ম্যাচ।  সব মিলিয়ে প্লে-অফসহ ৭৪টি ম্যাচ হবে এবারের আইপিএলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন