বিজ্ঞাপন

গেতাফেকে উড়িয়ে লিগ টেবিলের দুইয়ে উঠল বার্সা

February 25, 2024 | 12:49 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে শেষ মুহূর্তে হারের পর লিগে ঘুরে দাঁড়িয়েছে বার্সেলোনা। জানুয়ারিতে ৫-৩ ব্যবধানের ওই হারের পর এই নিয়ে টানা পাঁচ ম্যাচে অপরাজিত বার্সা। গেতাফেকে এবার ঘরের মাঠে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি। আর তাতেই লিগ টেবিলের শীর্ষ দুইয়ে ফিরেছে জাভি হার্নান্দেজের দল।

বিজ্ঞাপন

গোটা ম্যাচজুড়ে নান্দিক ফুটবল আর আক্রমণে গেতাফেকে কোণঠাসা করে রাখে বার্সা। এদিন একটি করে গোল করেন রাফিনহা, জাও ফেলিক্স, ডি ইয়ং এবং ফারমিন লোপেজ।

দুর্দান্ত এই জয়ে লিগ টেবিলের দুইয়ে উঠেছে বার্সা। ২৬ ম‍্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে ৫৭ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে ২৫ ম‍্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে জিরোনা। সমান ম‍্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চূড়ায় রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে ম্যাচের ১২ মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা এগিয়ে নেন দলকে। নিজেদের অর্ধ থেকে জুল কুন্দের বাড়ানো বল ধরে দারুণ গতিতে এগিয়ে যান রাফিনহা। পাশেই সমান তালে এগিয়ে সুবিধাজনক জায়গায় চলে যান জাও ফেলিক্স। দুই ফরোয়ার্ডের কাকে ঠেকাবেন তা দিয়ে যেন দ্বিধায় ছিলেন গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া। এই সুযোগে তার পাশ দিয়ে দূরের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন রাফিনহা।

বিজ্ঞাপন

৩৬তম মিনিটে গোলের চমৎকার সুযোগ হাতছাড়া করেন ফেলিক্স। খুব কাছ থেকে পর্তুগিজ ফরোয়ার্ডের শট দারুণ রিফ্লেক্সে পা দিয়ে ঠেকান সোরিয়া। দুই মিনিট পর ফেলিক্সের আরেক শট লক্ষ‍্যেই ছিল, এবার দ্বিতীয় চেষ্টায় নিয়ন্ত্রণে নেন সফরকারী গোলরক্ষক।

তবে দ্বিতীয়ার্ধে ফিরেই ব্যবধান দ্বিগুণ করেন জাও ফেলিক্স। ৫৩তম মিনিটে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের দারুণ ক্রসে আলতো টোকায় ব‍্যবধান দ্বিগুণ করেন তিনি। ৬১তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন ডি ইয়ং। এই গোলে দারুণ অবদান রাফিনহার। সতীর্থর পাস ধরে পায়ের কারিকুরিতে গোলরক্ষককে এড়িয়ে তিনি কাট ব‍্যাক করেন অরক্ষিত ডি ইয়ংকে। ঠাণ্ডা মাথার শটে জাল খুঁজে নেন ডাচ মিডফিল্ডার। গোললাইনে দাঁড়িয়ে থেকে চেষ্টা করেছিলেন সফরকারীদের একজন, কিন্তু বলের নাগাল পাননি তিনি।

আর ম্যাচের শেষ মুহূর্তে ব্যবধান ৪-০ করে দলের বড় জয় নিশ্চিত করেন তরুণ ফারমিন লোপেজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন