বিজ্ঞাপন

গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

March 9, 2024 | 11:33 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুর জেলার শ্রীপুরে বেতন বৃদ্ধি ও নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকেরা।

বিজ্ঞাপন

শনিবার (৯ মার্চ) সকাল ৬টা থেকে এএ ইয়ার্ন ডাইং লিমিটেড নামের কারখানার শ্রমিকরা শ্রীপুর উপজেলার জৈনাবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করা হলে উত্তেজিত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে টিয়ার শেল ছুড়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ। এতে মহাসড়কের দুই পাশে সৃষ্টি হয় তীব্র যানজট। প্রায় দুই ঘন্টা পর পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে ৮টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

আকরাম নামে এক শ্রমিক জানান, বেতন বৃদ্ধি ও নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে আমরা আন্দোলন করছি। সব কারখানায় বেতন বৃদ্ধি করেছে। কিন্তু আমাদের বেতন কম দেওয়া হয়। এতে আমাদের জীবিকানির্বাহ করা কষ্টকর হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

মোহাম্মদ আলী নামে একজন বলেন, আমরা নতুন কাঠামোতে বেতনের দাবি জানিয়ে আন্দোলনে নেমেছি। কিন্তু এতে কর্তৃপক্ষ কোনো সাড়া দিচ্ছে না। বেতন বৃদ্ধির কোনো খবরই নেই।

তবে কারখানা কর্তৃপক্ষ জানায়, টেক্সটাইল কারখানায় বেতন বৃদ্ধির গেজেট হলেই শ্রমিকদের বেতন বৃদ্ধি করে দিবেন তারা।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার আসাদ জানান, নতুন কাঠামোতে বেতনের দাবি জানিয়ে শনিবার সকাল থেকে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। এতে মহাসড়কে র্দীঘ যানজটের তৈরী হলে দুর্ভোগে পড়ে যাত্রীরা। আমরা আন্দোলনরত শ্রমিকদের নানা ভাবে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিতে পারিনি। পরে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হলেও আধ ঘন্টা পর তারা ফের সংবদ্ধ হয়ে গাড়ি ভাংচুর চালায়। পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়লে পুলিশও পাল্টা টিয়ার শেল ছুড়ে। এক পর্যায়ে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে চলে যায় এবং যান চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন