বিজ্ঞাপন

পুঁজিবাজার নিয়ে গুজবে জড়িতদের আইনের আওতায় আনা হবে

March 17, 2024 | 11:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে গুজব বা অসত্য তথ্য প্রকাশের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা নেওয়ার মাধ্যমে আইনের আওতায় আনার হুঁশিয়ারি দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিজ্ঞাপন

রোববার (১৭ মার্চ) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, লক্ষ্য করা যাচ্ছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইন প্ল্যাটফর্মে পুঁজিবাজারের বিভিন্ন বিষয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়ানো হচ্ছে, যা প্রকৃতপক্ষে সঠিক নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সাইবারস্পেসে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিষয়ে অপ্রকাশিত তথ্য প্রকাশ, শেয়ার দরের পূর্বাভাস কিংবা ভবিষ্যদ্ববাণী ইত্যাদিসহ যেকোনো ধরনের অসত্য তথ্য ও গুজব ছড়ানো সাইবার নিরাপত্তা আইন-২০২৩ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজারসংশ্লিষ্ট সবাইকে এ ধরনের গুজব ও অসত্য তথ্য প্রকাশ কিংবা প্রচার থেকে সম্পূর্ণভাবে বিরত থাকার অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞাপন

যারা উদ্দেশ্য প্রণোদিতভাবে ভিত্তিহীন গুজব ও অসত্য তথ্য ছড়ায় তাদের সতর্ক করে দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা গুজব বা অসত্য তথ্য প্রকাশ বা প্রচারে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ ব্যবস্থা নিয়ে তাৎক্ষণিকভাবে আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন