বিজ্ঞাপন

বড় হারের পর শান্ত বললেন— উন্নতি হয়ত ধীরে হচ্ছে

March 25, 2024 | 8:15 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সিলেট টেস্টটা বাংলাদেশের জন্য কাটল ভুলে যাওয়ার মতোই। দুই ইনিংসেই বাংলাদেশি ব্যাটাররা স্রেফ দাঁড়াতেই পারলেন না শ্রীলংকান বোলারদের সামনে। অথচ শ্রীলংকার এই দলটার বোলিং আক্রমণে বড় কোনো নামও নেই। ফিল্ডিং ভালো হয়নি, রিভিউ সিদ্ধান্তও ভালো হয়নি। সব মিলিয়ে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

টেস্টে হারের পর বাংলাদেশের সব অধিনায়কই উন্নতির আশ্বাস দিয়ে আসেন। কিন্তু টেস্টে বাংলাদেশ সময়ের সঙ্গে আদৌ কতটা উন্নতি করতে পারছে সেই প্রশ্ন থেকেই যায়।

নাজমুল হোসেন শান্ত বলছেন, উন্নতি হচ্ছে। তবে সেটা ধীরে হচ্ছে হয়ত। শ্রীলংকার বিপক্ষে বিশাল হারের পর আজ সংবাদ সম্মেলনে নাজমুল হোসেন শান্ত বলেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার সময় শুনেছিলাম আমরা অনেক উন্নতি করছি, ভালো করছি, আগের চেয়ে অনেক কিছু পরিবর্তন হয়েছে। এটা আপনাদের কাছ থেকেই অনেক সময় শুনেছি। তাই এমন না যে একদমই পরিবর্তন হয়নি। এটা বলতে পারি যে পরিবর্তন কম হয়েছে। এখন থেকে যেন আরও বেশি উন্নতি হয়। উন্নতি হয়তো ধীরে হচ্ছে। কিন্তু হয়নি এমন নয়।’

দুই দলের পরবর্তী টেস্ট চট্টগ্রামে। চট্টগ্রামের পিচ বরাবরই ব্যাটিং সহায়ক। ফলে টেস্ট ড্রয়ের ভালো সুযোগ থাকে। ব্যাকফুটে থাকা বাংলাদেশ কী সেই সুযোগেরই টার্গেট করবে?

বিজ্ঞাপন

শান্ত বললেন, ড্র নয় জয়ের খোঁজেই মাঠে নামবে তার দল, ‘আমি অধিনায়ক হিসেবে নিরাপদ ক্রিকেট খেলতে চাই না। পরের ম্যাচ জেতার জন্যই খেলব এবং সেই অনুযায়ী প্রস্তুতি নেব, পরিকল্পনা করব।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দলের দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ মার্চ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন