বিজ্ঞাপন

জাল সনদ ও নম্বরপত্রসহ গ্রেফতার কারিগরি বোর্ডের প্রকৌশলী বরখাস্ত

April 1, 2024 | 8:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিপুল পরিমাণ জাল সার্টিফিকেট ও মার্কসশিটসহ গ্রেফতার হয়েছেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী একেএম শামসুজ্জামান। এর পর তাকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) কারিগরি বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানের সই করা অফিস আদেশে তার বিরুদ্ধে তাৎক্ষণিক এ ব্যবস্থা নেওয়া হয়।

এতে বলা হয়, জাল সার্টিফিকেট প্রিন্ট ও বিক্রির অভিযোগে রোববার (৩১ মার্চ) দিবাগত মধ্যরাতে কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানকে আটক করে ডিবি পুলিশ। এমতাবস্থায় তাকে সরকারি চাকুরির আইন, ২০১৮-এর ৩৯ (২) ধারা মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ ১ এপ্রিল থেকে কার্যকর হবে। বরখাস্তকালীন তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

এর আগে, রাজধানীর আগারগাঁও এবং পীরেরবাগে অভিযান চালিয়ে শামসুজ্জামানকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

বিজ্ঞাপন

ডিবি পুলিশের প্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, ‘কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট একটি বড় পদ। এই পদধারী ব্যক্তির হাত দিয়েই সার্টিফিকেট ও মার্কসশিট তৈরি হয়ে থাকে। অনলাইনে যুক্ত করা থেকে যাবতীয় কাজ তিনিই সম্পন্ন করে থাকেন।’

ডিবি প্রধান জানান, একটি অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে নামে পুলিশ। এর পর নিশ্চিত হয়ে গতকাল রাতে শামসুজ্জামানকে আটক করা হয়। আর আজ সকালে আগারগাঁও ও পীরেরবাগে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক জাল সার্টিফিকেট ও মার্কসশিট জব্দ করা হয়।

বিজ্ঞাপন

পুলিশ তার বিরুদ্ধে মামলা করেছে। জিজ্ঞাসাবাদে অন্য কেউ জড়িত থাকলে তাকেও গ্রেফতার করা হবে বলে জানান হারুন আর রশীদ।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন