বিজ্ঞাপন

সটকে পড়লো বর-কনে, বন্ধ হলো কিশোরীর বিয়ে

April 19, 2024 | 9:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় বাল্যবিয়ের একটি আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে। ১৭ বছর বয়সী এক মেয়ের বিয়ের খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় জনপ্রতিনিধিকে দ্রুত সেটি বন্ধের নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

পরিবারের সদস্যরা দ্রুতই বর-কনেকে আয়োজন থেকে সরিয়ে নেন।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে একটি কমিউনিটি সেন্টারে এ বিয়ের আয়োজন চলছিল। খবর পেয়ে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী স্থানীয় ইউপি সদস্যকে বিয়ে ঠেকানোর নির্দেশ দেন।

সহকারী কমিশনার পিযুষ কুমার চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘সকালে ইউএনও স্যারের মাধ্যমে চরপাথরঘাটায় একটি বাল্যবিয়ের আয়োজনের খবর জানতে পারি। দ্রুততার সঙ্গে এলাকার ইউপি সদস্যকে বিয়ে বন্ধ করার নির্দেশ দিই। ইউপি সদস্য ক্লাবে যান। তখন বর ও কনে ক্লাবে ছিলেন। ইউপি সদস্য যাবার পর আয়োজকরা দ্রুততার সাথে বর ও কনেকে সেখান থেকে সরিয়ে নেন। পরে দুই পরিবারের লোকজন বিয়ে বন্ধ করার মুচলেকা দেন।’

বিজ্ঞাপন

আমরা জানতে পেরেছি, মেয়েটির জন্ম ২০০৭ সালে। সে হিসেবে বয়স ১৭ বছর। সে স্থানীয় একটি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্রী বলেও জানান সহকারী কমিশনার।

চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাবের আহমেদ সারাবাংলাকে বলেন, ‘আমাকে ৬ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বার কল দিয়ে বিষয়টি জানায়। আমি সঙ্গে সঙ্গে তাকে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করার নির্দেশ দিই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন